যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকে বন্দুক হামলা, নিহত-৩

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের নেভাদা বিশ্ববিদ্যালয়ের ভেতরে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। বন্দুকধারীর হামলায় তিনজন নিহত এবং আরও একজন আহত হয়েছেন। এ ছাড়া পুলিশের গুলিতে বন্দুকধারী ওই ব্যক্তিও নিহত হয়েছেন।
বুধবার (৬ ডিসেম্বর) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।
এ ঘটনায় হতাহত ব্যক্তিদের নাম-পরিচয় প্রকাশ করেনি মার্কিন পুলিশ। এমনকি নিহত তিন জনের সঙ্গে নেভাদা বিশ্ববিদ্যালয়ের কোনো সংযোগ রয়েছে কি না, তা-ও জানায়নি পুলিশ।
বন্দুকধারীর ওই ব্যক্তির পরিচয় মার্কিন পুলিশ প্রকাশ না করলেও আইন প্রয়োগকারী সংস্থার সূত্রের বরাতে মার্কিন সংবাদমাধ্যম সিবিএস বলেছে, বন্দুকধারী ব্যক্তি একজন শ্বেতাঙ্গ। তার বয়স ষাটের ঘরে। তিনি কলেজের একজন সাবেক অধ্যাপক। তিনি জর্জিয়া ও উত্তর ক্যারোলিনায় অধ্যাপনা করেছেন।
লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ বিভাগের শেরিফ কেভিন ম্যাকমাহিল বলেছেন, বন্দুক হামলায় আহত ব্যক্তির শারীরিক অবস্থা স্থিতিশীল। এ হামলা সময় অনেকে আতঙ্কিত হয়ে পড়েন।
কী কারণে এই হামলা হয়েছে তা জানায়নি পুলিশ। এ ছাড়া হামলায় কী ধরনের আগ্নেয়াস্ত্র ব্যহবার করা হয়েছে তা-ও উল্লেখ করা হয়নি।
নেভাদা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ভিনসেন্ট পেরেজ বলেছেন, সাত বা আটটি গুলি হয়েছে। একের পর এক। জোরে, খুব জোরে। এসব শোনার সঙ্গে সঙ্গে আমরা কক্ষের ভেতরে ঢুকে পড়ি। এরপর আমরা বুঝতে পারলাম যে এটি আসলেই গোলাগুলির শব্দ।
নেভাদা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পুলিশপ্রধান অ্যাডাম গার্সিয়া সাংবাদিকদের বলেছেন, বুধবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৫ মিনেটে তারা গুলির খবর পান। খবর পাওয়া মাত্র পুলিশ সদস্যরা দেরি না করে সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে বন্দুকযুদ্ধে জড়ায়। ক্যাম্পাস পুলিশের গুলিতে সন্দেহভাজন ব্যক্তি নিহত হয়েছেন। আগামী শুক্রবার পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে বলেও জানিয়েছে পুলিশ।
লাস ভেগাস থেকে মাত্র দুই মাইল পূর্ব দিকে অবস্থিত এই নেভাদা বিশ্ববিদ্যালয়। মার্কিন এই বিশ্ববিদ্যালয়ে প্রায় ২৫ হাজার আন্ডারগ্রাজুয়েট এবং আট হাজার স্নাতকোত্তর ও ডক্টরেট শিক্ষার্থী রয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.