মালদ্বীপের সাথে ড্র, ক্ষীণ হল বাংলাদেশের সেমিফাইনালের আশা

বিটিসি স্পোর্টস ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে গ্রুপপর্বের শেষ ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে মুর্শেদ আলীর গোলে এগিয়ে যাওয়া বাংলাদেশের বিপক্ষে ৭৮ মিনিটে সমতায় আসে মালদ্বীপ। পরে বাংলাদেশ আর গোল পায়নি, ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়।
লাল-সবুজদের ড্রতে ২ ম্যাচে ১ পয়েন্ট দাঁড়াল। যা নিয়ে বাংলাদেশের সেমিফাইনালে খেলার সম্ভাবনা ক্ষীণ হল।
মালদ্বীপের বিপক্ষে নেমে প্রথম থেকে আক্রমণাত্মক মেজাজে খেলতে থাকে বাংলাদেশ। প্রথমার্ধের পুরোটা সময় আক্রমণের মেজাজে খেললেও কোনো ফল আসেনি লাল-সবুজদের।
২৪ মিনিটে বাংলাদেশ প্রথম গোলের দেখা পেয়েছিল। বাংলাদেশের দুজন খেলোয়াড় অফসাইডে থাকায় সেটি বাতিল করে দেন রেফারি। ২৭ মিনিটে আরও একটি সুবর্ণ সুযোগ আসে। সেই সুযোগ মালদ্বীপের গোলরক্ষকের দৃঢ়তায় কাজে লাগাতে পারেনি তারা।
পরে আরও কিছু সুযোগ আসে বাংলাদেশের ঘরে। কিন্তু সেই সুযোগ মালদ্বীপের রক্ষণ দৃঢ়তায় কাজে লাগানো হয়নি। শেষদিকে মুর্শেদ, সংগ্রাম এবং অধিনায়ক নাজমুল হুদা ফয়সাল সুযোগ মিসের মহড়া বসান। প্রথমার্ধের ইনজুরি টাইমে মালদ্বীপ প্রথম একটি আক্রমণ করে বাংলাদেশের গোলমুখে। কোনো গোল না পেয়ে গোলশূন্য থেকে বিরতিতে যায় দুদল।
বিরতি থেকে ফিরে পুরনো রূপে আসে বাংলাদেশ। খেলার ৪৯ মিনিটে গোলের দেখা পেয়ে যায় নাজমুল হুদা ফয়সালের দল। ডি বক্সের বাইরে থেকে বাঁ-পায়ে দুর্দান্ত এক শটে টপকর্নারে গোল করেন মুর্শেদ আলী, ১-০ গোলে এগিয় যায় বাংলাদেশ।
৭৮ মিনিটে মালদ্বীপকে ম্যাচে ফেরান মোহাম্মদ ইলান ইমরান। তার গোলে ১-১ সমতায় ম্যাচে ফেরার সাথে সাথে বাংলাদেশের সেমিফাইনালে খেলার সম্ভাবনাও ক্ষীণ হতে থাকে।
তিন দলের গ্রুপপর্বের ম্যাচে ২৪ সেপ্টেম্বর মালদ্বীপ শেষ ম্যাচ খেলবে ভারতের বিপক্ষে। ওই ম্যাচে ভারত জয় পেলে এবং মালদ্বীপ বড় ব্যবধানে হারলে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা থাকবে বাংলাদেশের। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.