বিডিআর বিদ্রোহে চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবিতে সিরাজগ‌ঞ্জে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: পিলখানায় চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহাল, ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে হত্যার বিচার ও বিডিআর বিদ্রোহের পুনঃ তদন্তের দাবীতে সিরাজগ‌ঞ্জে মানববন্ধন করেছে চাকরিচ্যুত শতাধিক বিডিআর সদস্যরা।
সোমবার (১৯ আগস্ট) সকাল ১১ টার দি‌কে শহরের মুক্তির সোপানে ২০০৯ সা‌লের চাকরিচ্যুত সদস্যদের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন কর্মসুচিতে চাকরিচ্যুত সাবেক বিডিআর সদস্যদের পরিবার পরিজন ও সন্তানরা অংশ গ্রহন করেন। মানববন্ধন শেষে চাকরীচ্যুত বিডিআর সদস্যরা সিরাজগঞ্জ শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।
মানববন্ধ ও বিক্ষোভ মিছিলটি সাবেক বিডিআর সার্জেন্ট আতাউর রহমানের আহবানে বক্তব্য রাখেন, সা‌বেক বিডিআর সদস‌্য আব্দুস সাত্তার, রেজাউল করিম, রহুল আমীন, সরোয়ার, আব্দুল হালিম, মিজানুর, বাবুল, হাবিলদার আব্দুর রশিদ, আব্দুল ওয়াদুদ, এস এম মাসুদ, ইউনূস আলী, শামীম, মিজানুর রহমান, আব্দুল জব্বার, ফরিদুল, নাহিদ হাসান, আবু হাসেম, হাবিলদার মামুন, প্রমুখ।
বক্তারা বলেন, ২০০৯ সালে রাষ্ট্রীয় ষড়যন্ত্রের মাধ্যমে পিলখানায় ভারতীয় সৈন্য ঢুকিয়ে বিডিআরে কর্মরত দেশপ্রেমিক সেনা অফিসার ও সাধারণ জওয়ানদের হত্যা করে। হত্যার পর সাধরণ বিডিআর সদস্যদের ঘাড়ে দোষ চাপিয়ে তাদের চাকরিচ্যুতসহ মিথ্যা মামলা দিয়ে কারাগারে নির্মম নির্যাতন করা হয়। এতে অনেক বিডিআর সদস্য নিহত হন।
১৫ বছর ধরে বিডিআর সদস্যরা চাকরীতে না থাকলেও তারা কোন রাষ্ট্র বিরোধী উগ্রসংগঠনের সঙ্গে জড়িত হননি। মিথ্যা তদন্তের মাধ্যমে তাদের চাকরীচ্যুত করে নাটক সাজানো হয়েছে। ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে হত্যার বিচার ও বিডিআর বিদ্রোহের পুনঃ তদন্তসহ চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুর্নবহালের দাবি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.