বিএনপি’র মহাসচিবসহ বিভিন্ন মহলের শোক, চির বিদায় নিলেন রংপুরের রাজনীতির প্রিয় মুখ বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাফফর, ওসিয়ত থাকায় ফুলেল শ্রদ্ধা দেয়া হয় নি কফিনে : রাষ্ট্রায় মর্যাদায় দাফন

রংপুর ব্যুরো:  রংপুরের রাজনৈতিক অঙন এবং সকল শ্রেনী পেশার মানুষের প্রিয় মুখ সজ্জন নির্লোভ, সৎ ও নির্ভিক রাজনীতিবিদ হিসেবে পরিচিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রতিষ্ঠিত জাগো যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য, জাগোদল নেতা, বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি’র কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক, মুক্তিযোদ্ধাদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, রংপুর মহানগর সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল রোববার রাত পৌনে ৯ টায় হৃদরোগে আক্রান্ত হযে রংপুর কমিউনিটি মেডিক্যাল কলেজ হাসাপাতালে ইন্তেকাল করেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দিয়ে বাসায় ফিরে স্ট্রোক করেছিলেন তিনি। সজ্জন এই রাজনীতিকের এমন মৃত্যুতে শোকে মুহ্যমান রংপুরবাসি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

আজ সোমবার বাদ জোহর নামাজে জানাযা শেষে তাকে নগরীর শালবন মিস্ত্রিপাড়া কবরস্থানে সমাহিত করা হয়। তাঁর জানাযা ও দাফন কার্যে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দছাড়াও বিএনপি অঙ্গ সহযোগি সংগঠন এবং বিভিন্ন শ্রেনি পেশার মানুষ অংশ নেন।

রংপুর মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু বিটিসি নিউজকে জানান, গতকাল রোববার বাদ আসর একই সাথে দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভাতে অংশগ্রহন করি আমরা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন তিনি। সভাপতির বক্তব্য শেষ করে দ্রুত বাসায় যান মাগরিবের নামাজ পড়ার জন্য। নামাজ শেষে রাত আটটার দিকে তার বুকের ব্যাথা অনুভব হওয়ায় তিনি নিজেই দ্রুত জীপ বের করার কথা বলেন। জীপে করে তাঁকে রংপুর কমিউনিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। সেখানেই মারা যান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক পুত্র সন্তানসহ হাজার হাজার রাজনৈতিক সহকর্মী এবং গুনগ্রাহী রেখে যান।

বীরমুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনর আকষ্মিক মৃত্যুতে বিএনপিসহ রাজনৈতিক অঙ্গন এবং সর্বশ্রেনি পেশার মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। রাতভর তার মরদেহ শেষ বারের মতো নগরীর শালবনে তার বাসায় ভির করেন হাজার হাজার মানুষ। সোমবার বেলা সাড়ে ১২ টায় তাঁর মরদেহ আনা হয় নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে। সেখানে সিটি মেয়র, বিএনপিম আওয়ামীলীগ, জাতীয় পার্টি, জামায়াত, জাগপা, জাসদ, বাসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানানোর সময় ওসিয়ত থাকার কারণে কফিনে ফুলেল শ্রদ্ধা দেয়া থেকে বিরত থাকেন সবাই। বাদ জোহর শালবন মিস্ত্রিপাড়ার কৈলাশরঞ্জণ উচ্চ বিদ্যালয় ঈদগাহ মাঠে নামাজে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন শালবন মিস্ত্রিপাড়া জামে মসজিদের ঈমাম মাওলানা খাজা আহমেদ। জানাযার আগে তারঁ মরদেহকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়। এরপর সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন মরহুমের একমাত্র পুত্র সৈকত, ভাতিজা রুবায়েত, বিএনপির নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর মহানগর সভাপতি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, রংপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মোছাদ্দেক হোসেন বাবলু। জানাযায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি প্রবীন রাজনীতিবিদ ভাষা সৈনিক মোহাম্মদ আফজাল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, রংপুর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফি, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সাবেক এমপি হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, মহানগর জামায়াতের আমীর মাহবুবার রহমান বেলাল, জেলা সেক্রেটারী এটিএম আজম খান, জাগপা জেলা সভাপতি খন্দকার আবিদুর রহমান, সেক্রেটারী আখতারুজ্জামান স্যান্ডো, খেলাফত মজলিশের মহানগর সভাপতি তৌহিদুর রহমান মন্ডল রাজু, রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুসহ বিএনপি, আওয়ামীলীগ, জাতীয় পার্টি, জামায়াত, জাগপা, জাসদ, বাসদ, গণতন্ত্রী পার্টি, খেলাফত মজলিশ, ইসলামী আন্দোলন বাংলাদেশ জেএসডি প্রেসক্লাব, রংপুর সাংবাদিক ইউনিয়ন-আরপিইউজে, রিপোর্টার্স ক্লাব, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রংপুর শাখা এবং তাদের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ছাড়াও রংপুরের বিভিন্ন সামাজিক পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ এবং সাধারণ মানুষ। পরে তাকে মিস্ত্রিপাড়া কবরস্থানে দাফন করা হয়।

রংপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মোছাদ্দেক হোসেন বাবলু বিটিসি নিউজকে জানান, মুক্তিযুদ্ধের সময় একইসাথে মোজাফফর হোসেন, তার চাচা মোবারক হোসেন ও আমি ৬ নং সেক্টরে সম্মুখ সমরে অংশ নিয়েছিলাম। তাঁর চাচা মোবারক হোসেন মুক্তিযুদ্ধে শহীদ হন। তিনি শহীদ পরিবারের সন্তান এবং দেশপ্রেমিক খাঁটি মুক্তিযোদ্ধা ও ভদ্র রাজনীতিবিদ ছিলেন।

রাজনীতি ছাড়াও তিনি রংপুরের বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনেও সফল নেতৃত্ব দিয়েছিলেন। রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক বিটিসি নিউজকে জানান, বীরমুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জাগোদল দিয়ে রাজনীতি শুরু করেছিলেন।

জাগো যুবদলের তিনি রংপুর অঞ্চলের আহবায়ক ছিলেন। জিয়াউর রহমান নিজেই জাগো যুবদলে সারাদেশ থেকে ১৯ জন সদস্য বাছাই করে নিয়েছিলেন। তার মধ্যে তিনিও ছিলেন একজন। ওই কমিটিতেই ছিলেন মির্জা আব্বাস, বরকতউল্লাহ বুলু, গয়েশ্বরচন্দ্র রায়। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি কখনও লবিং করেন নি। তিনি ছিলেন রংপুর জেলা যুবদলের প্রতিষ্ঠাতা আহবায়ক ও সভাপতি। পরবর্র্তীতে তিনি বিএনপিতে আসেন।

বিএনপিতে এসে তিনি জেলা সেক্রেটারী, আহবায়ক, সভাপতি, মহানগর সভাপতিসহ বিভিন্ন দায়িত্বপালন করেন। এছাড়াও তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক এবং জাতীয়তাবাদি মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহ সভাপতি ছিলেন। ফুটবল, হকি, ব্যাডমিন্টনসহ বিভিন্ন খেলাধুলায়ও তার পরিচিতি ছিল অনন্য।

তিনি রংপুর জেলা ক্রীড়া সংস্থার একাধিকবার সাধারণ সম্পাদক ছিলেন। পাশাপাশি তিনি শতবছরের ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান কৈলাশরঞ্জণ উচ্চ বিদ্যালয়ের টানা একযুগ সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট, ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ মালিক সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি ছাড়াও বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনে সফলতার সাথে নেতৃত্ব দিয়েছেন।

তাঁর মৃত্যুতে জাতীয় পার্টি’র চেয়ারম্যান জিএম কাদের, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর সাংবাদিক ইউনিয়ন-আরপিইউজে, প্রেসক্লাব, রিপোর্টার্সক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক এবং পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.