ফ্লিকের ছোঁয়ায় যেভাবে বদলে গেছে বার্সেলোনা

বিটিসি স্পোর্টস ডেস্ক: নতুন কোচ হান্সি ফ্লিকের হাত ধরে বার্সেলোনার শুরুটা হয়েছে দারুণ। লা লিগায় প্রথম চার ম্যাচের সবগুলো জিতে টেবিলের শীর্ষে আছে তারা। দলটির মিডফিল্ডার পেদ্রি জানিয়েছেন, জার্মান কোচ আসার পর আগের চেয়ে অনেক বেশি পরিশ্রম করছেন তারা। আর সেটিরই প্রতিফলন মাঠে দেখা যাচ্ছে বলে মনে করছেন এই স্প্যানিয়ার্ড।
শাভি এর্নান্দেসের কোচিংয়ে গত মৌসুমটা শিরোপাহীন কাটে বার্সেলোনার। ক্লাবের সাবেক এই মিডফিল্ডারকে সরিয়ে দলের দায়িত্ব দেওয়া হয় বায়ার্ন মিউনিখ ও জার্মানির সাবেক কোচ ফ্লিককে।
নতুন মৌসুমে লিগে প্রথম তিন ম্যাচে ভালেন্সিয়া, আথলেতিক বিলবাও, রায়ো ভাইয়েকানোর বিপক্ষে বার্সেলোনা জেতে ২-১ গোলে। আর আন্তর্জাতিক ফুটবলের বিরতির আগে ভিয়ারেয়ালকে ৭-০ গোলে বিধ্বস্ত করে ফ্লিকের দল।
স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’কে দেওয়া সাক্ষাৎকারে ২১ বছর বয়সী পেদ্রি বলেন, ফ্লিকের আগমনের পর তিনি এবং তার সতীর্থরা এখন অনেক বেশি ফিট, এখন গোটা ম্যাচেই একই উদ্যম নিয়ে খেলতে পারেন তারা।
“আমরা আগের চেয়ে অনেক বেশি পরিশ্রম করছি। নতুন ফিটনেস কোচরা এসেছেন, তারা সত্যিই আমাদের জন্য ভালো কাজ করছেন। আমরা কঠোর পরিশ্রম করছি এবং ম্যাচগুলোতে তার প্রতিফলন দেখতে পাচ্ছেন।”
“এখন ৭০-৮০ মিনিটের পর দল ক্লান্ত হয়ে পড়ে না, একই ফিটনেস স্তর বজায় রাখে। আমরা (স্পেনের খেলোয়াড়রা) দেরিতে দলে যোগ দিয়েছিলাম (ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর), কিন্তু যারা প্রাক-মৌসুমের শুরু থেকে ছিল তাদের সঙ্গে কথা বলে জেনেছি, স্ট্রেন্থ ও শারীরিক ব্যায়াম নিয়ে অনেক কাজ হয়েছে। এরপর আমরা যখন যোগ দিলাম, লিগ শুরুর আগ পর্যন্ত আরেক দফা চূড়ান্ত কাজ চলল। এখন লা লিগা চলছে, এখন একটু ভিন্ন।”

Comments are closed, but trackbacks and pingbacks are open.