ফুলবাড়ীতে জাল টাকা ও কোটি টাকার মেশিনসহ গ্রেপ্তার-২

 

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে পুলিশ ও র‌্যাবের অভিযানে ৩৭৫টি অবৈধ জাল নোট ও একটি কোটি টাকা মূল্যের টাকা তৈরির মেশিনসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের দিনাজপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন- উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের সন্তোষ কুমার রায় এর ছেলে নিপ্পন রায় (২৭) এবং অপরজন কুড়িগ্রাম জেলার উলিপুর থানার কর্পুরা কদমতলা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে হাবিবুর রহমান (২৬)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর এলাকার উত্তর সুজাপুর (প্রফেসর পাড়া) গ্রাম থেকে তাদের আটক করে র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুরের একটি আভিযানিক দল। অপরদিকে একই ঘটনায় ওইদিন রাতভর অভিযান চালিয়ে উপজেলার বেতদিঘি ইউনিয়নের মাদিলাহাট এলাকা থেকে ফুলবাড়ী থানা পুলিশ জাল টাকা তৈরির মেশিনটি উদ্ধার করে। যার আনুমানিক মূল্য এক কোটি টাকা। ঘটনাটি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজার রহমান।
পুলিশ জানায়, র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুরের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ডের উত্তর সুজাপুর (প্রফেসর পাড়া) গ্রামে অভিযান চালিয়ে নিপ্পন রায় ও হাবিবুর রহমানকে আটক করে। এ সময় তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে ৩৭৫টি ২০০ টাকা মূল্য মানের (৭৫ হাজার টাকা) জাল নোট উদ্ধার করে থানায় সোপর্দ করে। শুক্রবার (বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৫ মিনিট) র‌্যাব-১৩, এর নায়েব সুবেদার শফিকুল ইসলাম বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫এ(বি) ধারায় ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন।
অপরদিকে এঘটনায় গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার দিবাগত রাতভর ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজার রহমান এর নেতৃত্বে ফুলবাড়ী থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার বেতদিঘি ইউনিয়নের মাদিলাহাট এলাকায় একটি বাড়ি থেকে জাল টাকা তৈরির মেশিনটি (ছোট প্রেস) উদ্ধার করে।
ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বিটিসি নিউজকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাল নোট চোরাকারবারীরা দীর্ঘ দিন ধরে দিনাজপুর জেলাসহ বিভিন্ন দেশের বিভিন্ন জেলায় জাল নোট আদান-প্রদান করে অসাধু কার্যকলাপ করে আসছিল বলে স্বীকার করে। গ্রেফতার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে ফুলবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করে জাল টাকাসহ তাদের থানায় হস্তান্তর করে। পরে আজ শুক্রবার দুপুরে তাদের দিনাজপুর আদালতে পাঠানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি অমর চাঁদ গুপ্ত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.