পাবিপ্রবি প্রক্টর-ছাত্র উপদেষ্টার পদত্যাগ, ভিসির পদত্যাগের দাবিতে একদল শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: দায়িত্ব পাওয়ার মাত্র ৫ দিনের মাথায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রক্টর ও ছাত্র উপদেষ্টা পদত্যাগ করেছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজা খাতুনের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন একদল শিক্ষার্থী।
সোমবার (১৯ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম বরাবর পদত্যাগপত্র জমা দেন প্রক্টর ড. মো. মাসুদ রানা এবং ছাত্র উপদেষ্টা ড. মো. ইমরান হোসেন। ব্যাক্তিগত কারণ দেখিয়ে তারা পদত্যাগ করেছেন বলে জানান রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম।
এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজা খাতুনের পদত্যাগ দাবি করে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন একদল সাধারণ শিক্ষার্থী। বিকেলে তারা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্তরে দাঁড়িয়ে বিক্ষোভ করেন। এসময় তারা উপাচার্যের পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।
বিষয়গুলো নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম বলেন, বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর ও ছাত্র উপদেষ্টা ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। আর ক্যাম্পাসে ম্যাডামের (উপাচার্য) পদত্যাগের দাবিতে কিছু শিক্ষার্থী ব্যক্তিগতভাবে বিক্ষোভ করেছেন। কিন্তু আমার কাছে আসেনি। আমি শুনেছি ম্যাডাম ঢাকায় গেছেন কিন্তু আমার সাথে দেখা ও কোনো কথা হয়নি।
উল্লেখ্য, শেখ হাসিনা সরকারের পতনের পর গত ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মোস্তফা কামাল খান, ট্রেজারার ড. কেএম সালাহ উদ্দিন পদত্যাগ করেন। গত ১৪ আগস্ট প্রক্টর ড. মো. কামাল হোসেন এবং ছাত্র উপদেষ্টা নাজমুল হোসেনকে সরিয়ে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাসুদ রানা প্রক্টর এবং ১৩ আগস্ট ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ইমরান হোসেন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.