পাবনা শহরে ট্রাফিক মোড়ে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ বিক্ষোভ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের হত্যার বিচার ও মামলা প্রত্যাহারসহ ৯ দফা দাবিতে পাবনা শহরে শান্তিপূর্ণ গণমিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে শনিবার ( ৩ আগস্ট) বেলা সাড়ে ১১টায় পাবনা এডওয়ার্ড কলেজের গেট থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে পাবনা শহরের ট্রাফিক মোড়ে প্রতিবাদ সমাবেশ করে এবং রাস্তা বন্ধ করে ২ ঘন্টা স্লোগান দেয় ছাত্র-জনতা ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব দে’; ‘আপোষ না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’; ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’; ‘স্বৈরাচারির গতিতে, আগুন লাগাও এক সাথে’ ইত্যাদি শ্লোগান দেন।
শিক্ষার্থীরা শহরে রাস্তা বন্ধ করে অবস্থান নেয়। এ সময় শান্তিপুর্ণভাবে অবস্থান নেয় পুলিশ, বিজিবি, ডিবি, র‍‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসময় পুলিশের সাজোয়া যানও মোতায়েন করতে দেখা গেছে। কিন্তু শিক্ষার্থীদের প্রথমে কথা বলেন পুলিশ কর্মকর্তারা। শিক্ষার্থীরা শান্তিপুর্ণভাবে মিছিল করার প্রতিশ্রুতি দিলে এতে সহযোগিতা করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে মিছিল করে চলে যান শিক্ষার্থীরা।
এবিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা শান্তিপু্রণভাবে মিছিল করে চলে গেছেন। যেহেতু তারা শান্তিপূর্ণভাবে মিছিল করেছে আমরা তাদের সহযোগিতা করেছে। পরিস্থিতি এখন শান্ত।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.