নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবার টেস্ট খেলবে আফগানিস্তান

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: ক্রিকেটের পরাশক্তিশালী দল নিউজিল্যান্ড। সেইসঙ্গে ক্রিকেটের সবচেয়ে চমকপ্রদ দলের নাম বললে সবার যেই দলটার নাম আপনার মাথায় আসবে তা হচ্ছে আফগানিস্তান।
তবে আইসিসির কোনো বৈশ্বিক টুর্নামেন্ট ছাড়া এখন পর্যন্ত কোনো দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি এই দুই দল। এবার সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। সেপ্টেম্বরে ক্রিকেটের রাজকীয় ফরম্যাট ‘টেস্ট’ নিয়ে নিজেদের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ চালু করতে যাচ্ছে এই দুই দল।
একটি টেস্ট ম্যাচ খেলার জন্য নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছে আবেদন জানায় আফগান ক্রিকেট বোর্ড। সেই আবেদনও সাড়াও দেয় কিউইরা। তবে দেশটিতে এখনো পর্যন্ত ক্রিকেট খেলার পরিবেশ তৈরি না হওয়ায় ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারতে।
এই ম্যাচের মধ্যে প্রথম বারের মতো একসঙ্গে সাদা পোশাকের ম্যাচে মাঠে নামবে এই দুই দল। সেইসঙ্গে যা হবে আফগানদের ইতিহাসে ১০তম টেস্ট ম্যাচ ও চলতি বছরের তৃতীয় দীর্ঘ ফরম্যাটের ম্যাচ।
তবে ম্যাচটি কত তারিখে অনুষ্ঠিত হবে, সেই বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত করে কিছু না জানা গেলেও ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর তথ্য মতে ম্যাচটি আগামী ৯ সেপ্টেম্বর মাঠে গড়াতে পারে।
নিউজিল্যান্ড আফগানদের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে রাজি হলেও এখন পর্যন্ত ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা রশিদ-নবিদের সঙ্গে কোনো সাদা পোশাকের ম্যাচ খেলেনি। এর মধ্যে দেশটিতে নারীদের স্বাধীনতা না থাকায় একাধিকবার সিরিজ স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.