‘নাৎসি ইসরাইলের’ পতন দেখছেন হিজবুল্লাহ নেতা নাসরুল্লাহ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের হিজবুল্লাহ প্রতিরোধ আন্দোলনের নেতা হাসান নাসরুল্লাহ ইসরাইলকে নাৎসিদের সঙ্গে তুলনা করেছেন। সেই সঙ্গে গাজায় নৃশংসতার বিষয়ে ক্রমবর্ধমান ক্ষোভের কারণে ইসরাইলি শাসনের পতনের শঙ্কা করেছেন তিনি।
সাইয়েদ হাসান নাসরুল্লাহ দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মানির নাৎসিদের সঙ্গে ইসরাইলি শাসনের তুলনা করে বলেন, গাজা ইস্যুতে ক্রমবর্ধমান জন-বিক্ষোভের কারণে তাদের টেকার সম্ভাবনা কম।
ইরানি সংবাদমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি জানিয়েছে, মঙ্গলবার টেলিভিশনে সম্প্রচারিত বক্তৃতায় এসব কথা বলেন নাসরুল্লাহ।
তিনি বলেন, ‘আমি এই অঞ্চলে এই নাৎসি শাসনের কোনো ভবিষ্যৎ দেখছি না।’
নাসরুল্লাহ বলেন, সর্বশেষ গাজার রাফাহ শহরে শরণার্থীদের তাঁবুতে ইসরাইলিদের নির্মম বোমাবর্ষণ কেবল এটির পতন এবং বিচ্ছিন্নতাকে ত্বরান্বিত করবে।
তিনি বলেন, এই হামলা প্রমাণ করে যে, ইসরাইলিরা নাৎসিদের চেয়েও খারাপ, যারা ইউরোপ জুড়ে জঘন্য অপরাধ করেছে।
‘দখলকারী শাসনের বিবেক বা নৈতিক নীতির অভাব রয়েছে এবং এটি নাৎসিদের চেয়েও খারাপ,’  বলেন হিজবুল্লাহ নেতা।
এর আগে রোববার গভীর রাতে রাফায় উদ্বাস্তু ফিলিস্তিনিদের ক্যাম্পে হামলা চালায় ইসরাইল। এতে নারী ও শিশুসহ অন্তত ৪৫ জন নিহত হয়েছেন। এমনকি বিস্ফোরণে ক্যাম্পে আগুন ধরে গেলে অনেকে পুড়ে মারা যান। এর প্রতিবাদে বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠেছে। গাজায় ইসরাইলের আক্রমণ বন্ধ করার জন্য আন্তর্জাতিক আদালতের আদেশ বাস্তবায়নের আহ্বান জানিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ।
গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় আগ্রাসন চালিয়ে আসছে ইসরাইল। এই সময়ে গাজা উপত্যকায় ৩৬ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার বেশিরভাগিই নারী ও শিশু। এছাড়া গত সাত মাসের বেশি সময়ে ৮১ হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.