নলডাঙ্গায় গভীর রাতে গরুর খামারে আগুন, পুড়লো ৪ গরু

নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গার খাজুরায় গভীর রাতে অগ্নিকান্ডে এরশাদ নামের এক খামারীর ৪টি গরু পুড়ে মারা গেছে। একটি গরু আংশিক পুড়ে গেছে। বুধবার উপজেলার খাজুরার উজানপাড়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
এতে ৮ থেকে ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত খামারী। কি কারনে আগুন লেগেছে তা কেউ জানাতে পারেনি।
নলডাঙ্গা থানা পুলিশ ও এলাকাবাসী ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ১২ টার উপজেলার খাজুরা ইউনিয়নের উজানপাড়া গ্রামের এরশাদ আলীর বাণিজিকভাবে গড়ে তোলা বিদেশী জাতের গরুর খামারে আগুন লাগে।মহুর্তেই আগুনের লেলিহান শিখা চারদিক ছড়িয়ে পড়লে খামারে থাকা ৫টি গরুর মধ্যে ৪ টি গরু পুড়ে অঙ্গার হয়ে মারা যায়,আর একটি গরুর আংশিক পুড়ে যায়।
স্থানীয়রা দীর্ঘ সময় চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করেন।
খামারীর মালিক এরশাদ আলী বিটিসি নিউজকে বলেন, অনেব কষ্ট করে ৫ টি বিদেশী জাতের গরু দিয়ে বাণিজিকভাবে খামার তৈরি করে লালন পালন করে গরুগুলো বড় করে ছিলাম।
কিন্ত গত রাতে আগুন লেগে ৫টির মধ্যে ৪টি গরু পুড়ে মারা যায়,একটি আংশিক পুড়ে ক্ষতিগ্রস্ত হয়।
সেই গরুকে চিকিৎসা দেওয়া হচ্ছে। একেকটি গরু বাজারে বিক্রি করলে ১ লাখ ৮০ হাজার টাকা থেকে ২ লাখ টাকা দাম পাওয়া যেত। এতে ৮ থেকে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোনোয়ারুজ্জামান বিটিসি নিউজকে বলেন, আগুনে ৪টি গরু পুড়ে মারা গেছে। আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। আগুন লাগার কারন সুনিদিষ্ট ভাবে কেই বলতে পারেনি। তবে কেউ শুত্রতাবশত আগুন লাগিয়ে থাকলে প্রযুক্তির সাহায্যে তা খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত খামারী একটি অভিযোগ দিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.