ঢাকায় পৌঁছে সরাসরি বঙ্গভবনে যাবেন ড. ইউনূস

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস আজ দুপুরে দেশে পৌঁছাবেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর সেখান থেকে তিনি সরাসরি বঙ্গভবন যাবেন বলে জানা গেছে।
তিনি অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হতে চলেছেন। আজ বৃহস্পতিবার (০ আগস্ট) রাত সাড়ে ৮টা এই সরকারের শপথ অনুষ্ঠানের কথা আছে।
এর আগে বুধবার রাতে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস বৃহস্পতিবার ঢাকার স্থানীয় সময় দুপুর ২টা ১০ মিনিটে দুবাই থেকে এমিরেটস ফ্লাইটে (ইকে-৫৮২) বিমানবন্দরে এসে পৌঁছাবেন। সূত্র জানায়, ইউনূস ঢাকায় নেমে সরাসরি বঙ্গভবন যাবেন। সেখানে বিশ্রাম নেবেন, রাতে শপথ নেবেন।
বুধবার ইউনুস সেন্টারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূস আজ দেশের সব শিক্ষার্থী, রাজনৈতিক দলের সদস্য ও অরাজনৈতিক ব্যক্তিদের প্রতি শান্ত থাকার ও সব ধরনের সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। ইউনূস সেন্টারের দেওয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।
অধ্যাপক ইউনূস সাহসী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, এরা ‘আমাদের দ্বিতীয় বিজয় দিবস’ সম্ভব করার জন্য নেতৃত্ব দিয়েছেন। এ আন্দোলনে সর্বাত্মক সমর্থন দেওয়ার জন্য তিনি জনগণকেও অভিনন্দন জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.