খুলনায় করোনায় একজন ও উপসর্গে চারজনের মৃত্যু, শনাক্ত ১১০

খুলনা ব্যুরো: খুলনায় চিকিৎসাধীন অবস্থায় এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরো চার জনের। এছাড়া গত ২৪ ঘন্টায় পিসিআর ল্যাবে ১১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ব্যক্তির নাম বাদশা (২৭)। তিনি বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার সাতবাড়িয়া গ্রামের মৃত ইয়াদ আলীর পুত্র।
করোনায় আক্রান্ত হয়ে তিনি গত ৮ জুলাই খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হলে আজ শনিবার (১১ জুলাই) বিকেল সাড়ে চারটায় তার মৃত্যু হয়। করোনা হাসপাতালের সমন্বয়কারী ডা: শেখ মো: ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য জানিয়েছেন।
এছাড়া খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) এবং করোনা সন্দেহ ওয়ার্ডের মুখপাত্র ডা: মিজানুর রহমান বলেন, করোনার উপসর্গ নিয়ে আজ শনিবার সর্বমোট চারজনের মৃত্যু হয়েছে। এরা হলেন, মরিয়ম (৫০), ফাতেমা (৫৫), হালিমা বেগম (৭৮) এবং আব্দুস সালাম (৫০)।
তিনি বলেন, সাতক্ষীরার কালীগঞ্জের মন্দকাঠি গ্রামের মরিয়ম(৫০) জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার দুপুরে করোনা সন্দেহ ওয়ার্ডে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  শনিবার ভোর পাঁচটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।
এছাড়া খুলনার ডুমুরিয়া উপজেলার কিমশিমিল এলাকার ফাতেমা (৫৫) জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল শুক্রবার দুপুরে করোনা সন্দেহ ওয়ার্ডে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সোয়া ছয়টায় তার মৃত্যু হয়।
নগরীর খানজাহান আলী থানাধীন মশিয়ালী এলাকার হালিমা বেগম (৭৮) জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গত বৃহস্পতিবার দুপুরে করোনা সন্দেহ ওয়ার্ডে ভর্তি হন। পরে তার অবস্থার অবনতি হলে হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সোয়া নয়টার দিকে তার মৃত্যু হয়।
বাগেরহাটের ফকিরহাট উপজেলা এলাকার বাসিন্দা আব্দুস সালাম (৫০) আজ শনিবার দুপুরে জ্বর ও শ্বাসকষ্ট সমস্যা নিয়ে করোনা সন্দেহ ওয়ার্ডে ভর্তি হন। পরে তার অবস্থার অবনতি হলে হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সোয়া ছয়টার দিকে তার মৃত্যু হয়।
করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী ওই চারজনেরই নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।
অপরদিকে, খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আজ শনিবার (১১ জুলাই)  ২৮২টি নমুনা পরীক্ষার পর ১১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনার রয়েছেন ৯৮জন। বাকীরা হলেন, যশোরের তিনজন, বাগেরহাটের চারজন, নড়াইলের দু’জন, বরিশালের একজন, বরগুনার একজন এবং ঢাকার একজন। খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.