খুলনার বৈষম্যবিরোধীদের গনসমাবেশ, মাঠে থাকছে আ. লীগ ও বিএনপি

খুলনা ব্যুরো: খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণসমাবেশ সকাল সাড়ে ১০টায় খুলনা নগরীর শিববাড়ি চত্বরে শুরু হয়েছে। ইতিমধ্যে আন্দোলনকারীরা সমাবেশ স্থলে আসা শুরু করেছে। মাঠে থাকছে আওয়ামী লীগও। তারা নগরীর ৭টি স্থানে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি দিয়েছে। এছাড়া বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সংহতি সমাবেশের ঘোষণা দিয়েছে।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শনিবার রাতে এক বিজ্ঞপ্তিতে জানায় শিক্ষার্থীরা শিববাড়ি মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করার কথা।
এদিকে আজ রোববার নগরীর ৭টি স্থানে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। শনিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগ আয়োজিত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় জানানো হয়, বিকাল ৪টায় সদর ও সোনাডাঙ্গা থানার ১৬ ওয়ার্ডের ৭টি স্থানে পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩০, ৩১ ও ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগ বড় খালপাড় আল আমিন জামে মসজিদ চত্ত্বর, ২৪ ও ২৭নং ওয়ার্ড সাতরাস্তার মোড়, ২২ ও ২৯ নং ওয়ার্ড নতুনবাজার মোড়, ২১ ও ২৩ নং ওয়ার্ড এবং মহানগর পর্যায়ের সকল সহযোগী সংগঠন মহানগর আওয়ামী লীগ কার্যালয় চত্ত্বরে, ১৬ ও ১৭নং ওয়ার্ড মেডিকেল কলেজ হাসপাতালের সামনে, ১৮, ১৯, ২০ নং ওয়ার্ড খলিল চেম্বার মোড়, ২৫ ও ২৬ নং ওয়ার্ড বানরগাতী খালাশীর চাতালে বিক্ষোভ সমাবেশ করবে
খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, বিএনপি ও নিষিদ্ধ সংগঠন জামায়াত শিবির ছাত্রদের আন্দোলনের উপর ভর করে দেশে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। তারা গণতান্ত্রিক সরকারকে উৎখাত করতে সুপরিকল্পিতভাবে অগ্নিসন্ত্রাস ও নাশকতা করছে। এসব প্রতিরোধে আওয়ামী লীগ নেতাকর্মীরা মাঠে থাকবে।
এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবির সমর্থনে আজ রবিবার  বেলা ১২টায় গোলকমনি শিশুপার্কে কর্মসূচি পালন করবে বৈষম্য বিরোধী সামাজিক ও সাস্কৃতিক ঐক্য। সংগঠনটির পক্ষে অ্যাডভোকেট কুদরত ই খুদা এ তথ্য জানান।
অন্যদিকে খুলনা মহানগর ও জেলা বিএনপি দুপুর আড়াইটায় কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে সংহতি সমাবেশের ঘোষণা দিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.