‘এডিস নিয়ন্ত্রণে আবারো চিরুনি অভিযান শুরু হবে’ : মেয়র আতিকুর

ঢাকা প্রতিনিধি: এডিস নিয়ন্ত্রণে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে আবারো চিরুনি অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুর রহমান।

আজ সোমবার সকালে রাজধানীর উত্তরায় এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি। একইসঙ্গে ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে আগামী ২০ তারিখ থেকে অভিযান শুরু হবে বলেও জানান তিনি।

আতিক বলেন, ফুটপাত থেকে অবৈধ দখলদার স্থাপনা উচ্ছেদে নামবো আমরা। ২০ তারিখ (সেপ্টেম্বর) থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হবে। মেয়র জানান, এ অভিযান উত্তরা থেকে শুরু হয়ে ডিএনসিসির আওতাধীন প্রতিটি এলাকায় চলবে।

পথচারীদের মূল সড়কের বদলে ফুটপাত দিয়ে হাঁটার আহ্বান জানিয়ে মেয়র আতিক বলেন, রাস্তা দিয়ে কিন্তু হাঁটা যাবে না। এখন আপনারা হাঁটছেন কারণ ফুটপাত দখলে তাই। ফুটপাত উচ্ছেদ করে দিলে তারপর আর রাস্তা দিয়ে হাঁটা যাবে না। তখন ফুটপাত দিয়েই হাঁটতে হবে।

অনুষ্ঠানে মেয়রের উদ্বোধনের পর আইডিআরসি প্রকল্পের আওতায় উত্তরার ৪ নং সেক্টরের শায়েস্তা খাঁ অ্যাভিনিউ থেকে ৬ নং সেক্টরের ঈশা খাঁ অ্যাভিনিউ পর্যন্ত প্রশস্ত ড্রেনেজ পাইপলাইন এবং ফুটপাত প্রশস্তকরণের কাজ শুরু হয়।

উত্তরার ৪ নং সেক্টরের বিভিন্ন রাস্তা এবং ঢাকা- ময়মনসিংহ রোডের পূর্ব পাশের জলাবদ্ধতা দূর হবে এমনটাই এই প্রকল্পের উদ্দেশ্য। ৩৫ কোটি ৪৭ লাখ ৪১ হাজার ৭৭ টাকা ব্যয়ে বাস্তবায়িত হবে এই কাজ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.