আমরা নতুন বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির চমতকার দেশ হিসেবে অক্ষুণ্ন রাখব – অধ্যাপক মিয়া গােলাম পরওয়ার 

খুলনা ব্যুরো: বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গােলাম পরওয়ার বলেছেন, ৫ আগস্ট নতুন বাংলাদেশ সৃষ্টি হওয়ার পর একটি অপশক্তি দুনিয়ার সামনে দেশকে অপমানিত ও ছোট করতে হিন্দু,বৌদ্ধ ও খ্রিস্টানদের ব্যবহার করে নতুন নৈরাজ্যের সৃষ্টি করেছিল। তবে সব ষড়যন্ত্র বানচাল করে আমরা নতুন বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির চমতকার দেশ হিসেবে অক্ষুণ্ন রাখব ইনশাআল্লাহ।
বুধবার খুলনা-৫ সংসদীয় নির্বাচনি এলাকা সফরকালে ফুলতলা উপজেলা সদরের স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত এক পথসভায় বক্তৃতা তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন আওয়ামী লীগকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। তারা যে অন্ধকার রাজত্ব কায়েম করেছিল সেখানে স্বাভাবিক ব্যবসা-বাণিজ্য ছিলনা। ছিলনা গণতান্ত্রিক ও রাজনৈতিক অধিকার। ৫ আগস্টের পর গঠিত সরকার অবাধ ও গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছে। আমরা এ পরিবেশ কোনােমত বিঘ্নিত হতে দিতে পারি না।
তিনি জনসাধারণকে নির্বাচনের জন্য অপেক্ষা করার আহবান জানিয়ে বলেন, আমরা অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সাথে আলােচনাকালে বলেছি মানুষ নিশ্চিন্তে ভােট কেন্দ্রে যেতে পারবে, রাস্তায় হামলা বাধা হবে না, কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভােট দিতে পারবে এরকম একটি পরিবেশ সৃষ্টি করুন। তারপর নির্বাচনের আয়ােজন করুন। আপনারা সে পর্যন্ত ধৈর্য ধারণ করেন।
উপজেলা আমির অধ্যাপক আবদুল আলীমের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় আরাে বক্তৃতা দেন জামায়াতের খুলনা অঞ্চলের সহকারী পরিচালক মাওলানা আবুল কালাম,ফুলতলা উপজেলা সেক্রেটারি মাওলানা ওবায়দুল্লাহ ও জাতীয় পার্টি নেতা হাবিবুর রহমান।
এছাড়া অধ্যাপক গােলাম পরওয়ার শিরােমনি শহীদ মিনার চত্বর, ফুলতলা, ফুলতলার জামিরা বাজার ও ডুমুরিয়ায় পৃথক পৃথক পথসভায় বক্তৃতা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.