আদমদীঘির শাঁওল স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি শাঁওল দ্বি-মূখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এজাজুল হকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। বুধবার (১১সেপ্টেম্বর) বেলা ১১ টায় ওই বিদ্যালয় প্রধান ফটকের সামনে এই বিক্ষোভ সবাবেশ করেন।
এসময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে এক দফা দাবিতে তারা এই বিক্ষোভ কর্মসুচী পালন করেন। এদিকে বিক্ষোভের খবর পেয়ে বেলা ১২ টায় আদমদীঘি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার জাহিদুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়ায় বিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের কর্মসুচী প্রত্যাহার করেন। পরে প্রধান শিক্ষক এজাজুল হকের পদত্যাগ চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
ওই বিদ্যালয়ের শিক্ষার্থী মারুফ হাসান, রাব্বি, মামুন, নুর আলম, তারেক ও আব্দুল মোমিন জানান, আদমদীঘির উপজেলার শাঁওল দ্বি-মূখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এজাজুল হক শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ, রুটিন মাফিক ক্লাস না করা, বিদ্যালয়ে কোচিং করা, বিদ্যালয়ের কর্মী নিয়োগে বাণিজ্য, সোলারে প্যানেলে দুর্নীতিসহ নানা অনিয়ম করে আসছিল।
এ সব অনিয়ম বন্ধোর জন্য বার বার তাগাদা দেয়ার পরও কর্তৃপক্ষ কোন কর্ণপাত করেননি। ফলে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে গতকাল বুধবার তার পদত্যাগ দাবিতে বিক্ষোভ সমাবেশ করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এজাজুল হক শিক্ষার্থীদের অভিযোগ অস্বীকার করে বলেন, বিদ্যালয়ে অনেক উন্নয়ন করা হয়েছে। মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার জাহিদুল ইসলাম জানান, শিক্ষার্থীদের দাবি সম্বলীত লিখিত অভিযোগ তদন্ত সাপেক্ষে আইনীগত ব্যবস্থা নেয়া হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.