আজ বিএনপি’র মনোনিত প্রার্থীদের নাম ঘোষণা

ঢাকা প্রতিনিধি: আজ সোমবার বিকেলে প্রার্থীদের নাম ঘোষণা করবে বিএনপি। গুলশানে দলীয় চেয়ারপার্সনের কার্যালয় থেকে নাম ঘোষণা করা হবে। তবে ৯ ডিসেম্বরের আগ পর্যন্ত তালিকায় কিছু পরিবর্তন আসতে পারে। এদিকে ফ্রন্টের সঙ্গে ঐক্য ধরে রাখতে বিএনপির বেশ কয়েক হেভিওয়েট প্রার্থীকে ত্যাগ স্বীকার করতে হতে পারে বলছেন দলটির নেতারা।

একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্তের পর, বিএনপির সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহের সময় নিজেদের অবস্থান জানান দেয়। তবে, সাক্ষাতকার পর্বেই অন্তত ৭০ আসনের সম্ভাব্য প্রার্থীদেরকে আসন ছাড়ের বিষয়ে মানসিক ভাবে প্রস্তত থাকতে বলেছে বিএনপির মনোনয়ন বোর্ড।

টাঙ্গাইল ৮ আসনে জেলা বিএনপির সভাপতি আহমেদ আযম খান নির্বাচনের প্রস্ততি নিলেও বঙ্গবীর কাদের সিদ্দিকীর দাবির মুখে আসন ছাড়তে হচ্ছে তাকে। দলের সিদ্ধান্তে দীর্ঘ দিনের গোছানো এ আসন ছেড়ে দিলেও বুক চাপা কষ্ট রয়ে গেছে তার মধ্যে।

৪ বারের সংসদ সদস্য, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমনকেও এবার সরে দাড়াতে হতে পারে নির্বাচন থেকে। তার আসন থেকে ধানের শীষে নির্বাচন করতে অনড় গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

বিএনপির ঘাটি হিসেবে পরিচিত লক্ষীপুর-৪ আসন ছাড়তে হচ্ছে জিএসডি সভাপতি আসম আব্দুর রবকে। এ আসনে নির্বাচনের প্রস্ততি ছিল স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর।

ঐক্যফ্রন্ট ছাড়াও ২০ দলের অনেক প্রার্থী বিএনপির প্রভাব থাকা আসন থেকে নির্বাচন করতে চাচ্ছেন। লক্ষীপুর- ১ আসন এলডিপির শাহাদত হোসেন সেলিমকে ছেড়ে দিতে হতে পারে বিএনপির সম্ভাব্য প্রার্থী ইয়াছিন আলীকে।

চট্টগ্রাম-৫ আসনে মীর মোহাম্মদ নাছির উদ্দিনসহ বিএনপির তিনজন হেভিওয়েট প্রার্থী আছেন। তবে জোটের শরিক কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম চাইছেন আসনটি।

এদিকে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নার বগুড়া-২ আসন থেকে ধানের শীষ পেলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক বিউটি বেগম স্বতন্ত্র থেকে নির্বাচন করবেন বলে এরই মধ্যে ঘোষণা দিয়েছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.