পলাশবাড়ীতে ইউপি সদস্য কর্তৃক রাস্তার গাছ কর্তন

 গাইবান্ধা প্রতিনিধি:  গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার পবনাপুর ইউপি সদস্য আব্দুস ছাত্তার মিয়ার বিরুদ্ধে ইউপি রাস্তার মুল্যবান ২০ টি গাছ কর্তনের অভিযোগ ওঠেছে।
 এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ( ৪ অক্টোবর)  আজ শুক্রবার ভোরে পবনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পাশে ইউপি পাকা সড়কে বিভিন্ন প্রজাতির ২০টি মুল্যবান গাছ কর্তন করা হয়েছে। গাছ গুলো কর্তনের পর অভিনব কায়দায় খড় ও মাটি দিয়ে গাছের গোড়া ঢেকে রাখা হয়েছে।
নাম প্রকাশ অনিচ্ছুক বেশ কয়েকজন  মানুষ গুলো বিটিসি নিউজকে জানান, স্থানীয় ইউপি সদস্য ছাত্তার, নুরুল মাষ্টার, রুস্তম, রিপনসহ কয়েকজন ব্যাক্তি গাছ গুলো কর্তন করে।
 ইউপি রাস্তার গাছ কর্তনের বিষয়ে জানতে চাইলে পবনাপুর ইউপি চেয়ারম্যান শাহআলম সরকার ছোট বাবা বিটিসি নিউজকে জানান, গাছ কর্তনের বিষয়টি আমি শুনেছি। তিনি আরো বলেন ইউপি সদস্য হোক আর কেউ হোক গাছ কাটার সাথে যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হোক।
খবর পেয়ে হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে পৌছিলেও রহস্যজনক কারনে কোন ব্যাবস্থা গ্রহণ করা হয় নি।
উল্লেখ্য, উপজেলার কয়েকটি ইউনিয়নের দীর্ঘদিন হলো ইউপি রাস্তার গাছ অবৈধ ভাবে কর্তনের মহাউৎসব চলছে।
এ ব্যাপারে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ও জড়িতদের  বিরুদ্ধে কোন প্রকার ব্যবস্থা গ্রহন করতে দেখা যায়নি। ফলে উপজেলা প্রশাসনের ভুমিকা নিয়ে জনমনে নানা প্রশ্নের জম্ন নিয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.