দ্রুত রোহিঙ্গা সমস্যার সমাধান চায়, রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বড় সমস্যা : প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্কমিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বড় সমস্যা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আলোচনার মাধ্যমে দ্রুত এই সমস্যার সমাধান করতে চায় বাংলাদেশ।

গতকাল সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় লন্ডনে লর্ড আহমেদ অব উইম্বলডন প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এ কথা বলেন শেখ হাসিনা।

চোখের চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন লন্ডনে অবস্থান করছেন। গতকাল সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন লর্ড আহমেদ অব উইম্বলডন।

যিনি যুক্তরাজ্যের কমনওয়েলথ এবং জাতিসংঘ বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। সৌজন্য সাক্ষাতে লর্ড আহমেদ রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সহায়তা দেয়ার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রীকে বলেছেন, রোহিঙ্গা সংকটের বিষয়টি নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন অবগত আছেন।

পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন কমনওয়েলথ এর মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি। এ সময়, কমনওয়েলথ ‘ব্লু চার্টার’ বাস্তবায়ন এবং জলবায়ু ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশকে কমনওয়েলথে নেতৃত্ব প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আহবান জানিয়েছেন তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.