লেবাননে ইসরায়েলি হামলা, নিহত বেড়ে-৪৫

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৫ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে তিন শিশু এবং সাতজন নারী রয়েছে। লেবাননের কর্তৃপক্ষের বরাত দিয়ে রোববার (২২ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
লেবাননের স্বাস্থ্যমন্ত্রণালয় রোববার বলছে, নিহতের সংখ্যা বেড়ে ৪৫ জনে দাঁড়িয়েছে। শুক্রবারের এই হামলায় এর আগে নিহতের সংখ্যা জানানো হয়েছিল ৩৮ জন।
স্বাস্থ্যমন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, টানা তৃতীয়দিনের মতো ধ্বংসাবশেষ সরানোর কাজ চলছে এবং কিছু নিহতের লাশ শনাক্তের জন্য ডিএনএ পরীক্ষা করা হবে। 
বৈরুতে শুক্রবারের হামলায় দুইটি ভবন বিধ্বস্ত হয়। এতে আহতের সংখ্যাও দাঁড়িয়েছে ৬০ জনে। নিহত তিনজন শিশুর বয়স যথাক্রমে চার, ছয় এবং ১০ বছর। ধ্বংসাবশেষের নিচে এখনো নিখোঁজ ১০ জনকে উদ্ধারে খুঁজছে জরুরি পরিষেবার কর্মীরা।
আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধার অভিযান আরও একদিন চলতে পারে। লেবাননের পাবলিক ওয়ার্কস অ্যান্ড ট্রান্সপোর্ট মন্ত্রী আলী হামেই আল জাজিরাকে বলেছেন, আবাসিক ভবনে বোমা হামলা যুদ্ধাপরাধ এবং ইসরায়েল এই অঞ্চলে যুদ্ধ নিয়ে আসছে।
তবে ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হিজবুল্লাহ নেতাকে লক্ষ্য করে তারা এই হামলা চালিয়েছে। ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র শনিবার বলেছেন, এই হামলায় হিজবুল্লাহর অন্তত ১৬ জন সদস্য নিহত হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.