৪৮দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মৃত্যুর কাছে হেরে গেলেন আন্দোলনে গুলিবিদ্ধ নয়ন

লালমনিরহাট প্রতিনিধি: টানা ৪৮দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর অবশেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ মো. নয়ন মিয়া (২৮) মারা গেছেন।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নয়ন লালমনিরহাটের আদিতমারী উপজেলার দক্ষিণ গোব্দা এলাকায় লোকমান হোসেনের ছেলে। তিনি ঢাকার কাঁঠাল বাগান এলাকায় একটি গ্যারাজে কাজ করে একটি ভাড়া বাসায় স্ত্রী-সন্তান নিয়ে থাকতেন। এক সন্তানের জনক নয়ন তিন ভাই ও দুই বোনের মধ্যে সবার বড় ছিলেন।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. মাসুদ বলেন, “নয়নের মিয়ার মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা রয়েছে।”
নয়নের শ্বশুর এরশাদুল হক বলেন, গত ৫ অগাস্ট বিকেলে বাংলামোটর এলাকায় নয়নের মাথায় গুলি লাগে। পরে স্থানীয়দের সহায়তায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৭টায় তার মৃত্যু হয়।
নয়নের বাবা লোকমান হোসেন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গিয়ে পুলিশের গুলি আমার ছেলে নয়নের ডান কান ছিঁড়ে মাথার মস্তিষ্কের এক পাশ দিয়ে চলে যায়। এতে সে গুরুতর আহত হয়ে হাসপাতালে টানা ৪৮দিন থাকার পর শুক্রবার সকালে মারা যায়। তার মরদেহ গ্রামের বাড়ি লালমনিরহাটে দাফন করা হবে। ছেলে হত্যার বিচার চেয়েছেন তিনি।
স্থানীয় ইউপি সদস্য আমিনুল ইসলাম বলেন, “নয়ন মিয়া খুবই ভালো ছিলেন। ঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এলাকায় মরদেহ এনে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.