রাজশাহীতে আওয়ামী লীগ নেতা সালাম ও সাবেক এমপি রায়হান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর চারঘাটে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) ও রাজশাহী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রায়হানুল হককে গ্রেফতার করেছে পুলিশ।
শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চারঘাট বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহীর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি, বাঘা-চারঘাট সার্কেল) প্রণব কুমার।
তিনি জানান, সাবেক এমপি রায়হানুল হকের নামে পুঠিয়া থানায় একটি হত্যা মামলা রয়েছে। সেই মামলায় তাকে আপাতত গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষ হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।
তার নামে একাধিক মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে সেই মামলাগুলোতেও তাকে গ্রেফতার দেখানো হবে বলেও জানান তিনি।
এর আগে ২০১৫ সালের ৫ জানুয়ারি রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের নেতৃত্বে গণতন্ত্র দিবস উপলক্ষে কর্মসূচি চলার সময় হামলা চালানো হলে মজির উদ্দিন নামের এক কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যান। এরপর দীর্ঘদিন ধরে ওই হত্যার ঘটনায় নিহতের পরিবারের পক্ষ মামলা করতে পারেনি।
গত ৫ আগস্টের গণঅভ্যুত্থানে সরকার পতন হয়। এরপর ৫ সেপ্টেম্বর নিহত মজির উদ্দিনের স্ত্রী মাসুদা বেগম বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল হক, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, চারঘাট-বাঘার সাবেক এমপি সাবেক ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সাবেক এমপি রায়হানুল হকসহ অজ্ঞাতনামাদের নামে পুঠিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।
ওই মামলায় এজাহার নামীয় আসামি বাঘা-চারঘাট আসনের সাবেক এমপি রায়হানুল হককে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে চারঘাট বাজার থেকে গ্রেফতার করে চারঘাট থানা পুলিশ।
এদিকে রাজশাহীর মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালামকে গ্রেফতার করেছে পুলিশ। আব্দুস সালাম মোহনপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে রাজশাহী মহানগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে মোহনপুর থানা পুলিশ।
শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হান্নান। তিনি বলেন, মোহনপুর থানায় হামলাসহ বিভিন্ন অপরাধে থানায় হওয়া চারটি মামলার এজাহারভুক্ত আসামি আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট
আব্দুস সালাম। গত ৫ আগস্টের পর থেকে তিনি পলাতক ছিলেন।
তাকে চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বলেও জানান ওসি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.