সকল সংকট থেকে উত্তরণের পথ বা পন্থা রয়েছে ইসলামী জীবন ব্যবস্থায় – মুহাদ্দিস আব্দুল খালেক (ভিডিও)

খুলনা ব্যুরো: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও খুলনা অঞ্চলের পরিচালক মুহাদ্দিস আব্দুল খালেক বলেন, সমগ্র পৃথিবীটাই হাজার সংকটে হাবুডুবু খাচ্ছে। সকল সংকট থেকে উত্তরণের পথ বা পন্থা রয়েছে ইসলামী জীবন ব্যবস্থায়। আর জীবন্ত ইসলামী জীবন ব্যবস্থাই হচ্ছে, রাসূলুল্লাহ (সা,) এঁর কলোত্তীর্ণ আদর্শ। আরবের নিকষ অন্ধকারাচ্ছন্ন জাহিলীয়্যাতকে আলোকোজ্বল ঝলমলে নান্দনিকতায় রূপান্তর করতে সফল ভূমিকা রেখে ছিল, বিংশ শতাব্দীর এই জাহিলীয়্যাত মুছে ফেলতেও তাঁর কোন বিকল্প নেই। তাঁর আদর্শের মধ্যেই মূলত আধুনিক বিশ্বে উদ্ভূত সমস্ত সংকট থেকে উত্তরণের মন্ত্র নিহিত রয়েছে। নিখিল বিশ্ব তাঁর আদর্শের দিকে যত তাড়াতাড়ি ফিরে আসতে পারবে, ততো তাড়াতাড়ি যুগের সকল সংকট চিরতরে দূরীভূত হবে।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় খুলনা মহানগরী জামায়াতে ইসলামীর উদ্যোগে খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে ‘আধুনিক বিশ্বের সংকট উত্তরণে বিশ্বনবী (সা.) এঁর আদর্শ’ শীর্ষক  সিরাতুন্নবী (সা.) সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও খুলনা মহানগরী আমীর অধ্যাপক মাহফুজুর রহমানের সভাতিত্বে ও সেক্রেটারি এডভোকেট শেখ জাহাঙ্গীর হোসাইন হেলালের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নির্বাহী পরিচালক প্রফেসর ড. মঞ্জুর মাহমুদ।
বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষ সদস্য ও খুলনা অঞ্চলের সহকারী পরিচালক। সেমিনারে মূল প্রবন্ধ উপত্থাপন করেন ইসলামী বিশ^বিদ্যালয় কুস্টিয়ার দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. আ ছ ম তরীকুল ইসলাম।
এ সময় খুলনা মহানগরী নায়েবে আমীর অধ্যাপক নজিবুর রহমান, মহানগরী সহকারী সেক্রেটারি এডভোকেট শাহ আলম ও প্রিন্সিপাল শেখ জাহাঙ্গীর আলম, জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক মিয়া গোলাম কুদ্দুস, মহানগরী ছাত্রশিবির সভাপতি আরাফাত হোসেন মিলন ও সেক্রেটারি মোহাম্মদ নূরুল্লাহ, শ্রমিক কল্যাণ ফেডারেশনের মহানগরী সভাপতি আজিজুল ইসলাম ফারাজী ও সাধারণ সম্পাদক এস এম মাহফুজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.