দুই সপ্তাহ না পেরোতেই এক্সিম ব্যাংকের নতুন পর্ষদের চেয়ারম্যান স্বপনের পলায়ন !

ঢাকা প্রতিনিধি: এক্সিম ব্যাংকের বর্তমান পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপনের যোগসাজসে ধারের টাকায় আগ্রাসী বিনিয়োগ, আটকে দিল বাংলাদেশ ব্যাংক” এই শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার পর নড়ে চড়ে বসে বিভিন্ন সংস্থা। এর মধ্যেই ঝামেলা এড়াতে সে মোটা অংকের টাকা খরচ করে আমেরিকায় পালিয়ে যেতে বাধ্য হয়।
আজ ১৬ই সেপ্টেম্বর এমিরেটসের ফ্লাইট EK 585 বিমানে রাত ০১:৪০ টায় যাওয়ার কথা ছিল কিন্তু ইমিগ্রেশন অফিসার তার প্রস্থান প্রত্যাখ্যান করায় তিনি যেতে ব্যর্থ হন।পরবর্তীতে তিনি আবার ইমিগ্রেশন ম্যানেজ করে ভোর ৩.৪৫ টায় কাতার এয়ারলাইন ফ্লাইট QR639 তে ইউএসএ রওনা হয়ে দেশ ত্যাগ করে পালিয়ে যান।
উল্লেখ্য যে, গ্রাহককে টাকা দিতে না পারার মতো পরিস্থিতি এড়াতে কেন্দ্রীয় ব্যাংক থেকে সুদের ভিত্তিতে ১ হাজার কোটি টাকা বিশেষ ধার নিয়েছিল শরীয়াহ্ভিত্তিক এক্সিম ব্যাংক। এমন তারল্যসংকটেও বড় ঋণ বিতরণের জন্য পুরোনো গ্রাহক নিপা এন্টারপ্রাইজকে ৪৮০ কোটি টাকা ঋণ ছাড়ের যাবতীয় আয়োজন চূড়ান্ত করেছিল এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ। এর নেপথ্যে ছিলেন ২ সপ্তাহ আগে নির্বাচিত এক্সিম ব্যাংকের নবগঠিত বর্তমান পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন।
ফ্যাক্টরী বিষয়টি নজরে এলে একক গ্রাহককে এত বড় ঋণ বিতরণে নিষেধাজ্ঞা আরোপ করে কেন্দ্রীয় ব্যাংক। এরপর ব্যাংক পাড়ায় তমুল সমালোচনার ঝড় উঠে এবং তাকে আইনের আওতায় আনার দাবি উঠে। এর মধ্যেই সে দেশ ত্যাগ করে পালিয়ে যায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.