জম্মু-কাশ্মীরে তুমুল ‘বন্দুকযুদ্ধ’, দুই ভারতীয় সেনাসহ নিহত-৪

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বিধানসভা নির্বাচনের আগে ফের উত্তপ্ত ভারতের জম্মু-কাশ্মীর। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) কিশতওয়ারে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত দুই ভারতীয় সেনা নিহত হয়েছে। এ ছাড়া নিরাপত্তার বাহিনীর পৃথক অভিযানে দুই সন্ত্রাসী নিহত হয়েছে।
সেনাবাহিনীর একজন সিনিয়র কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন।
সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে জম্মু-কাশ্মীরের কিশতওয়ারে নিরাপত্তা বাহিনী যৌথ অভিযানে নামে। এরপরেই সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি শুরু হয়। এতে দুই সেনা নিহত হয়েছে। আহত হয়েছেন আরও দুইজন।
অভিযান এখনো চলছে বলে দেশটির নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে। অপরদিকে কাথুয়ায় নিরাপত্তার বাহিনীর আরেক অভিযানে দুই সন্ত্রাসী নিহত হয়েছে।
একই ধরনের সন্ত্রাসীদের সঙ্গে গত জুলাইতে দোহায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময় হয়। সেইসময় সেনাবাহিনীর চার সদস্য নিহত হয়েছিল।
ভোটের মুখে ক্রমেই  উত্তপ্ত হচ্ছে জম্মু-কাশ্মীর। এর আগে জম্মু ও কাশ্মীরে শেষবার বিধানসভা নির্বাচন হয়েছিল ২০১৪ সালে। দীর্ঘ ১০ বছর পর আবার সেখানে ভোট হতে চলেছে। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ভোটগ্রহণ শুরু হবে।
কাশ্মীরের ৯০টি আসনে তিন দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৮ সেপ্টেম্বরের পর ২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর ভোট রয়েছে। নির্বাচনের ফল জানা যাবে আগামী ৮ অক্টোবর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.