পদত্যাগ করেছেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি)’র উপাচার্য

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য (ভিসি) ডা. এ জেড এম মোস্তাক হোসেন পদত্যাগ করেছেন। গতকাল সোমবার (০২ সেপ্টেম্বর) তিনি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জ্যেষ্ঠ সচিব বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন।
এ বিষয়ে অবশ্য ডা. মোস্তাক হোসেনের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে রামেবির জনসংযোগ কর্মকর্তা ও সেকশন অফিসার জামাল উদ্দীন আজ মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
তিনি বলেন, উপাচার্য ব্যক্তিগত কারণে পদত্যাগ করছেন বলে পদত্যাগপত্রে উল্লেখ করেছেন। এখন মন্ত্রণালয় এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
২০২১ সালের ২৭ মে ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেনকে চার বছরের জন্য রামেবির ভিসি নিয়োগ দেয় সরকার। ছাত্রজীবনে তিনি রাজশাহী মেডিকেল কলেজে ছাত্রলীগের রাজনীতি করেছেন।
গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে অফিসে অনুপস্থিত ছিলেন ডা. মোস্তাক হোসেন। মাঝেমধ্যে রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাঁকে পদত্যাগ করাতে তাঁর দপ্তরে যাচ্ছিলেন। গত রোববারও অফিসে গিয়ে তাঁকে না পেয়ে শিক্ষার্থীরা ফিরে যান।
রাজশাহীতে অস্থায়ী কার্যালয়ে এখন রামেবির কার্যক্রম চলছে। স্থায়ী ক্যাম্পাস গড়ে তুলতে জমি অধিগ্রহণ কার্যক্রম চলমান রয়েছে। রামেবি স্থাপন প্রকল্পের পরিচালকও ছিলেন ডা. এ জেড এম মোস্তাক হোসেন। যদিও বিধি অনুযায়ী তাঁর প্রকল্প পরিচালক হওয়ার সুযোগ ছিল না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.