দুর্নীতি ও বৈষম্যের বিরুদ্ধে অনমনীয় থাকব : সেতু উপদেষ্টা

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং রেল মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, ছাত্র-জনতার সম্মিলিত ত্যাগের ফলে গঠিত এই অন্তর্বর্তী সরকার দুর্নীতি, অন্যায়-অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে সবসময় অনমনীয় থাকবে।
আজ রোববার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত এক ব্রিফিংয়ে এসব কথা বলেন উপদেষ্টা। এর আগে তাঁর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এর নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে উপদেষ্টা দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক খাতে পারস্পরিক অংশীদারত্ব ও সহযোগিতার জন্য চীনের প্রশংসা করেন।
উপদেষ্টা বলেন, অন্তর্বর্তী সরকার ইতোমধ্যে অনেক জনকল্যাণমূলক পদক্ষেপ নিয়েছে। বিদ্যুৎ খাতে গণশুনানির মাধ্যমে বিদ্যুতের দাম নির্ধারণ করা, ভবিষ্যতে বিভিন্ন কাজের দরপত্র উন্মুক্ত প্রতিযোগিতামূলক পরিবেশে আহ্বান করা এবং এক্ষেত্রে কারো সাথে কোনো বিশেষ চুক্তি বা সুবিধা প্রদান না করা অন্যতম।
এই সময় উপদেষ্টা বর্তমানে দেশের গ্যাস সংকট উত্তরণে নির্মাণ, জীবাশ্ম জ্বালানির ব্যবহার কমিয়ে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি, ট্রেনের লোকোমোটিভ ক্রয়ে চীন সরকারের আর্থিক ও কারিগরি সহযোগিতা কামনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: আমিনুল ইসলাম শিকদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.