আটোয়ারীতে শান্তি ও সম্প্রীতি সমাবেশে ব্যারিষ্টার নওশাদ জমির: বিএনপি কখনও সংঘাতের রাজনীতি করে না

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: বিএনপি কখনো সংঘাতের রাজনীতি করে না। ছাত্র-জনতার দ্বিতীয় স্বাধীনতাকে জীবন দিয়ে রক্ষা করতে হবে। পঞ্চগড়ের আটোয়ারীতে শান্তি ও সম্পীতি সমাবেশে বিএনপি’র কেন্দ্রিয় নেতা, কেন্দ্রিয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার মুহম্মদ নওশাদ জমির এসব কথা বলেন।
তিনি বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার দীর্ঘ ১৫ বছর ধরে জনগণকে কোনঠাসা করে রেখেছিল। তাদের ভয়ে কেউ মুখ খুলতে পারেনি। বাংলাদেশের জনগণ স্বাধীন দেশে স্বাধীন হিসেবে মুক্ত হয়েছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়ীক সম্প্রীতি রক্ষা করে দেশকে নতুনভাবে গঠন করার এখনই সঠিক সময়। এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে ও সকল ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির সমাজ গড়তে সকলকে এগিয়ে আসার আহবান জানান এই নেতা।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সৈরাচারের পতন হয়েছে, দীর্ঘ ১৫ বছর বাংলাদেশকে শাসন করেছে, জনগণকে কষ্ট দিয়েছে। এখন শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছে, তার সাথে এখন জনগণ নেই।
তিনি বলেন, ৫ আগস্টের আগে বিগত ১৫ বছর সারা বাংলাদেশ আতংকের মধ্যে ছিল। এই আতঙ্কের মধ্য থেকে আমাদের দামাল ছেলেরা শহীদ আবু সাঈদ থেকে শুরু করে শহীদ মুগ্ধ এবং আরও যারা শহীদ হয়েছেন হাজার হাজার ছাত্র-জনতাকে স্মরণ করে বলছি, তারা বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসকে পাল্টে দিয়েছে। তারা আমাদের দ্বিতীয় স্বাধীনতা এনে দিয়েছে। এই স্বাধীনতা রক্ষা করার দায়ীত্ব সবার।
তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী হিন্দু, বৌদ্ধ,খৃষ্টান ঐক্য ফ্রন্ট, আটোয়ারী উপজেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার ( ২৯ আগস্ট) সন্ধার আগে আটোয়ারী মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ হলরুমে শান্তি ও সম্প্রীতি শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এ মতবিনিময় সভায় জাতীয়তাবাদী হিন্দু, বৌদ্ধ,খৃষ্টান ঐক্য ফ্েরন্টর সভাপতি হরেন্দ্র নাথ ঘোষ (অলেন) এর সভাপতিত্বে এবং হিরু রঞ্জন ঘোষের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন অ্যাডভোকেট রাজেশ রায়, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মনোজ রায় হিরু, শিক্ষক তারা মোহন বর্মন প্রমুখ। একই দিনে সন্ধার পরে উপজেলা বিএনপি’র আয়োজনে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ঐক্য ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা বিএনপি’র আহবায়ক এ.জেড.এম বজলুর রহমান জাহেদ এর সভাপতিত্বে এবং আক্তরুজ্জামান আতা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রিয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার মুহম্মদ নওশাদ জমির।
আওয়ামী লীগ সরকারের কঠোর সমালোচনা করে দেশের স্বাধীনতা রক্ষায় ঔক্য ও সম্প্রীতির উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র আহবায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, যুগ্ম আহবায়ক এম.এ মজিদ, অ্যাডভোকেট আদম সূফি, সাবেক সংসদ সদস্য রীনা পারভীন, উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সচিব কুদরত- ই- খুদা, সদস্য ও মির্জাপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদ, আব্দুল্যাহেল বাকী, সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, ধামোর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম দুলাল, জহিরুল ইসলাম,বদিউজ্জামান (মানিক) প্রমুখ।
সভায় জেলা বিএনপি’র নেতৃবৃন্দ সহ আটোয়ারী উপজেলার ৬ ইউনিয়নের বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), অংগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মো. লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.