গাইবান্ধা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাহিত্যিক আবু জাফর সাবুর ম্মরণ অনুষ্ঠান “তুমি ছিলে তাই’ অনুষ্ঠিত

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা প্রেসক্লাবের মিলনায়তনে ২৯ আগস্ট বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হয় প্রতিষ্ঠানের সাবেক সাধারণ সম্পাদক সাহিত্যিক আবু জাফর সাবুর স্মরণ অনুষ্ঠান ‘তুমি ছিলে তাই…’ অনুষ্ঠিত হয়েছে।
প্রয়াত সাংবাদিক, সাহিত্যিক ও ছড়াকার সাংবাদিক আবু জাফর সাবু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোকবইয়ে শোকানুভুতি প্রকাশ, স্বাগত বক্তব্য, নীরবতা পালন, জীবনী পাঠ, পুসত্মক প্রদশর্নী, দোয়া মাহফিলের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে গাইবান্ধা প্রেসক্লাব।
প্রয়াত আবু জাফর সাবুর প্রবাসী কন্যা জাফরিন আকতার সুমি এবং সুরবাণী সংসদ গাইবান্ধার সহযোগিতায় অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীরা ছাড়াও রাজনীতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এসময় আবু জাফর সাবুর সহধর্মিণী ও পরিবারের সদস্যরা উপিস্থিত ছিলেন।
সাহিত্য, সাংবাদিকতা ও সমাজসেবায় সাংবাদিক আবু জাফর সাবুর অসমান্য অবদান তুলে ধরে বক্তারা বলেন, ব্যক্তি মানুষ হিসেবেও তিনি অসংখ্য মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন। আবু জাফর সাবুর কর্মময় জীবন দীর্ঘকাল মানুষের হৃদয়ে বেঁচে থাকবে।
গাইবান্ধা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক মাধুকর সম্পাদক কে.এম রেজাউল হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আবু জাফর সাবু স্মরণ অনুষ্ঠানের আহ্বায়ক সাংবাদিক রজতকানিত্ম বর্মন।
স্মৃতিচারণ করেন, বিশিষ্ট শিড়্গাবিদ মাজহারউল মান্নান, জামায়াতে ইসলামীর জেলা আমীর মো. আব্দুল করিম, বিএনপির জেলা সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুল, ক্রীড়া সংগঠক ও পরিবেশ আন্দোলন নেতা ওয়াজিউর রহমান রাফেল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, গাইবান্ধা থিয়েটার সভাপতি আলমগীর কবির বাদল, জেলা সড়ক পরিবহন মালিক গ্রম্নপ সভাপতি মো. সদরম্নল আমিন সোয়েব, গাইবান্ধা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি অমিতাভ দাশ হিমুন ও সাধারণ সম্পাদক ইদ্রিসউজ্জামান মোনা, জ্যেষ্ঠ সাংবাদিক রেজাউন্নবী রাজু, কুদ্দুস আলম, নাট্যকর্মী মোহাম্মদ আমিন, শাহ আলম বাবলু, সাংবাদিক মো. খালেদ হোসেন, শফিউল ইসলাম, আফতাব হোসেন, সৈয়দ রোকনু্‌জ্জামান রোকন, নেয়ামুল ইসলাম পামেল, আরিফুল ইসলাম বাবু, রিকতু প্রসাদ, জাভেদ হোসেন, কায়সার রহমান রোমেল, হেদায়েতুল ইসলাম বাবু, শাহজাহান সিরাজ, পৌর কাউন্সিলর মাহফুজা খানম মিতা, আবু জাফর সাবুর সহধর্মিণী সুফিয়া খাতুন শেফা প্রমুখ।
শিরিন আকতারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রয়াত আবু জাফর সাবু’র যুক্তরাজ্য প্রবাসী কন্যা জাফরিন আকতার সুমি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে অশ্রম্নসজল কণ্ঠে বলেন, তার বাবা মানুষকে ভালোবাসতেন। গাইবান্ধা প্রেসক্লাব ছিল তার জীবনের অংশ। তিনি সবসময় সাংবাদিকতার সাথে যুক্ত মানুষদের সুখ-দুঃখের খবর রাখতেন।
তিনি বলেন, তারপরও যদি তিনি কারও মনে আঘাত দিয়ে থাকেন সেটি আপনারা ভুলে যাবেন। শেষে প্রয়াত আবু জাফর সাবুর আত্মার চির শানিত্ম কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কাচারী বাজার মসজিদের পেশ ইমাম মাওলানা আবু বকর সিদ্দিক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মো: শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.