বাগমারায় ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ীর কারাদন্ড

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় রোববার দুপুর পর ভ্রাম্যমান আদালতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিন মাদক ব্যবসায়ীকে ৩ মাসের বিনাশ্রমে কারাদন্ড ও তাৎক্ষনিক অর্থদন্ড দেয়া হয়েছে।
এরা হলেন, উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া মহল্লার আহমেদ আলীর ছেলে গোলাম মোস্তফা (৪০), আবু তালেবের ছেলে নাদিম মাহমুদ (৪২) ও দানগাছির মহল্লার মৃত আবুল কালামের ছেলে সাগর রহমান শান্ত (৪০)।
এছাড়া একই ঘটনায় আটককৃত বাসুপাড়া ইউনিয়নের নন্দনপুর চিকাবাড়ির আমজাদ হোসেনের ছেলে ইসমাইল হোসেন নাহিদ (৩৮) ও দেউলিয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে সাহেব আলী ওরফে মফিজ (৪৫)কে মাদকদ্রব্য আইনে একটি মামলায় থানায় সোপার্দ করা হয়।
এলাকাবাসী ও আদালত সূত্রে জানা গেছে, এলাকার চিহ্নিত কতিপয় মাদক ব্যবসায়ী ভবানীগঞ্জ হিন্দুপাড়ায় মৃত কামালের ছেলে গালিবের বাসা ভাড়া করে বেশ কিছু দিন ধরে মাদক দ্রব্যের ব্যবসা করে আসছিল।
এমন গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ১০টার দিকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহীর একটি দল অভিযান চালিয়ে ৪০০ পিচ ইয়াবা ও ৩০০ গ্রাম গাঁজাসহ চার জনকে আটক করে। দলটি পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের সম্মুখীন করা হলে তারা নিজেদের অপরাধ স্বীকার করে।
ভ্রাম্যমান আদালতে অপরাধ ও অবৈধ মাল রাখার দায়ে অপরাধীদেরকে মাদক নিয়ন্ত্রণ আইন ৯ (১) গ এর ৩৬ এর ৫ ধারায় ৩ জনকে ১ শত টাকা করে জরিমানাসহ প্রথম ২ জনকে বিনাশ্রমে কারাদন্ড ও পরের জন সাগর রহমান শান্তকে একই জরিমানা সহবিনাশ্রমে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেটের দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এর পরিদর্শক সাইফুল ইসলাম, এসআই আতাউর রহমানসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য বৃন্দ।
এদিকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহীর ইন্সপেক্টর সাইফুল ইসলাম জানান, ভ্রাম্যমান আদালতে নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিন মাদক ব্যবসায়ীকে ৩ মাসের বিনাশ্রমে কারাদন্ড ও তাৎক্ষনিক অর্থদন্ড দেয়া হয়েছে। অভিযুক্ত ইসমাইল হোসেন নাহিদ ও সাহেব আলী মফিজের বিরুদ্ধে বাগমারা থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.