ভয়াবহ বন্যায় ফেনী ও চট্টগ্রাম জেলায় ক্ষতিগ্রস্থদের উদ্ধার, চিকিৎসা, খাদ্যসামগ্রীসহ ত্রাণ বিতরণে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম কর্তৃক টিম প্রেরণ

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ ফেনী ও চট্টগ্রাম জেলায় উদ্ধার টিম প্রেরণসহ চিকিৎসা সেবা, খাদ্যসামগ্রী ও ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছেন।
তিনি ২৩ আগস্ট ২০২৪ খ্রি. সকালে ফেনী জেলায় ১০০ জনের একটি টিম প্রেরণ করেছেন। এই টিমে আছে উদ্ধারের জন্য ৫টি বোট, ১০ জনের চিকিৎসক টিম এবং তৈরি খাবার, শুকনো খাবার ও পানি সহ বিবিধ খাদ্য সামগ্রী রয়েছে।
মানবিক কার্যক্রমের মধ্যে ছাগলনাইয়া উপজেলার মুহুরীগঞ্জ সহ বিভিন্ন এলাকায় ৫টি বোট দিয়ে ক্ষতিগ্রস্থ নাগরিকদের উদ্ধার তৎপরতা শুরু হয়েছে। পাশাপাশি চিকিৎসা সহায়তা, তৈরি খাবার, শুকনো খাবার ও সুপেয় পানি বিতরণ কার্যক্রম চলমান আছে।
এছাড়াও অপর একটি টিম চট্টগ্রাম ফটিকছড়ি এলাকার নাজিরহাট, শান্তিরহাট, ভুজপুর ও হাইদচকিয়া সহ বন্যা দুর্গত এলাকায় ৩টি বোট দ্বারা ক্ষতিগ্রস্থদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান আছে। ক্ষতিগ্রস্থদের মাঝে তৈরি খাবার, শুকনো খাবার, পানিসহ নানাভাবে চলছে মানবিক তৎপরতা।
স্মরণকালের এই মহাদুর্যোগে যারা মৃত্যুবরণ করেছেন এবং ক্ষতিগ্রস্থ হয়েছেন সকলের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম। ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের উদ্ধার, ত্রাণ বিতরণ ও মেডিকেল টিম প্রেরণকালে তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন মানুষ সবাই আল্লাহর সেরা সৃষ্টি। যেখানে মানবিক বিপর্যয় দেখা দেয় সেখানেই আমরা মানবিক সেবা দিতে অভ্যস্ত।
তিনি তাদের মানবিক সেবায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় মোস্তফা হাকিম পরিবারের সদস্য আলহাজ্ব মোহাম্মদ নিজামুল আলম, আলহাজ¦ মোহাম্মদ সরোয়ার আলম, আলহাজ¦ মোহাম্মদ ফারুক আজম, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম, আলহাজ¦ মোহাম্মদ সাহিদুল আলম ও শিক্ষাবিদ বাদশা আলম সহ অন্যরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. . জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.