সেতুতে ধস, আখাউড়া-কসবায় সড়ক যোগাযোগ বন্ধ

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: বন্যার পানির চাপে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার একটি সেতু আংশিক ধসে গেছে। ফলে আখাউড়ার সঙ্গে কসবা উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
এদিকে আরও একটি সেতু ঝুঁকির মধ্যে রয়েছে। একটি ধসে গেলে পৌর এলাকার দেবগ্রামের মানুষের যোগাযোগ ব্যবস্থা একেবারে অচল হয়ে পড়বে। কেননা, ওই দুটি সেতু গ্রামটির প্রবেশ ও বাইরের মুখে অবস্থিত।
সেতু দুটির পাশে থাকা বৈদ্যুতিক খুঁটি মাটি থেকে সরে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহও বন্ধ রাখা হয়েছে। ফলে কয়েকটি এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ফলে দুর্ভোগ পোহাচ্ছে মানুষ।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রবল বেগে পানি আসতে থাকায় পৌর এলাকার দেবগ্রাম ও মোগড়া ইউনিয়নের নয়াদিলের সংযোগস্থলের সেতু বৃহস্পতিবার রাত ৯টা থেকে ঝুঁকির মধ্যে পড়ে। সেতুর এক পাশের দেয়াল ধসে পড়লে আতঙ্ক দেখা দেয়। পরে স্থানীয় জনপ্রতিনিধিরা এসে গাছ ফেলে যোগাযোগ বন্ধ করে দেন।
এদিকে বৃহস্পতিবার বিকেলে পৌর এলাকার দেবগ্রামে নবনির্মিত সেতুটির এক পাশ থেকে মাটি সরে গেছে। এ অবস্থায় এক পাশ দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। এখানেও দুটি বৈদ্যুতিক খুঁটির নিচ থেকে মাটি সরে গেছে।
এ বিষয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজালা পারভীন রুহি বিটিসি নিউজকে জানান, খবর পেয়েছেন। ঝুঁকি থাকায় সেখানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.