নাটোরে বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মানববন্ধন

নাটোর প্রতিনিধি: নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজের অধ্যক্ষ মৌসুমী পারভীনকে কলেজ ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে তার পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক শিক্ষার্থীরা।
রবিবার দুপুরে সদর উপজেলার চন্দ্রকলায় অবস্থিত ক্যাম্পাসে এই কর্মসূচি পালিত হয়।
আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, কলেজের প্রতিষ্ঠাতা সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার প্রভাব খাটিয়ে অবৈধভাবে তার মেয়ে মৌসুমী পারভীনকে কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ দিয়েছেন। এরপর থেকেই বাবার ক্ষমতার দাপটে মৌসুমী পারভীন সকল কর্মকান্ড এককভাবে পরিচালনা করতেন। জবাবদিহিতা না থাকায় দুর্নীতি, শিক্ষকদের সঙ্গে প্রতারণা করে অধ্যক্ষ কলেজের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। তাই দ্রুত অধ্যক্ষ মৌসুমী পারভীনের পদত্যাগ দাবী করেন তারা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, কলেজে উপস্থিত নেই অধ্যক্ষ মৌসুমী পারভীন। তার পদত্যাগের দাবিতে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন স্নোগানে মিছিল করছেন।
পদোন্নতি ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ তুলে কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. আব্দুল জলিল বলেন, কলেজের সভাপতি ও অধ্যক্ষ মহোদয় অত্যন্ত প্রভাবশালী ও নিরঙ্কুশ ক্ষমতার অধিকারী হওয়ায় প্রতিটি নিয়োগে লক্ষ লক্ষ টাকা নিয়োগ বাণিজ্য করেন।
আবার শূন্য পদে শিক্ষা মন্ত্রণালয়ের চাহিদা পত্র থাকা সত্তে¡ও শূন্যপদে শিক্ষকদের কোন চাহিদা পত্র দেয়া হয়নি-বিশেষ করে কারিগরি বিভাগে শূন্য পদে একজন শিক্ষকও নিয়োগ দেওয়া হয়নি।
অথচ ২০১৭ সালে স্নাতক পর্যায়ে অত্যন্ত গোপনে অবৈধভাবে ২৫জন শিক্ষক কর্মচারী নিয়োগ দেন। প্রতিটি নিয়োগে ১৫থেকে ২০ লক্ষ টাকা নিয়োগ বাণিজ্য করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গভর্নিং বডির বিধি ভেঙে গত ২৪ বছর যাবৎ একজনই কলেজের সভাপতি হয়ে রয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.