সপ্তাহব্যাপী ‘রেজিস্ট্যান্স উইক’ তৃতীয় দিনেও বিক্ষোভে উত্তাল রাজশাহী

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহব্যাপী ‘রেজিস্ট্যান্স উইক’ এর অংশ হিসেবে তৃতীয় দিনের মত রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদ।
এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অংশ নেয় নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী এবং নানা শ্রেণিপেশার মানুষ।
বৃহস্পতিবার (১৫ আগস্ট) নগরীর তালাইমারি মোড় এলাকায় সকাল সাড়ে ১০টায় বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে সাহেব বাজার জিরো পয়েন্ট এ গিয়ে সমাবেশে মিলিত হয়।
এসময় ‘টুঙ্গিপাড়ার গোলাপি, আর কত কাল জ্বালাবি’, ‘তোমার আমার জান নিতে, খুনি এখন দিল্লিতে’, ‘বিচার বিচার বিচার চাই, খুনি হাসিনার বিচার চাই’, ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনি হাসিনার ফাঁসি চাই’, ‘লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই’, ‘ভারতের দালালরা, হুশিয়ার সাবধান’, ‘হৈহৈ রৈরৈ শেখ হাসিনা গেলি কই’, ‘জালোরে জালো, আগুন জালো’, ‘হিন্দু মুসলিম ভাই ভাই’, ‘খেলা খেলা হবে, রাজপথে খেলা হবে’ এমনসব স্নোগান দিতে থাকেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রাবির অন্যতম সমন্বয়ক ফাহিম রেজা বলেন, আওয়ামী লীগ আগস্টকে কেন্দ্র করে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। ১৫ আগস্ট শোক দিবস হতে পারে না। মুজিব ৭২’এর আগে ছিল বঙ্গবন্ধু। ৭১’এর পর থেকে সে একজন স্বৈরাচারী। ৭২’এর ইতিহাস লুণ্ঠনের ইতিহাস, ৭২’ পরবর্তী ইতিহাস বাকশালের ইতিহাস। সুতরাং এই স্বৈরাচারের মৃত্যু দিবসকে আমরা শোক দিবস হিসাবে পালন করতে পারি না।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কেন্দ্রীয় সমন্বয়ক গোলাম কিবরিয়া চৌধুরী মিশু বলেন, কাউকে ছাড় দেওয়া হবে না। যারা শিক্ষার্থীদের উপর হামলা করেছে, মামলা করেছে সবার বিচার করা হবে। স্বৈরাচার হাসিনা আর তার দোসরদের দেশ থেকে স্ব মূলে উৎখাত করা পর্যন্ত আমরা রাজপথে থাকব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.