বাগমারায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জনসচেতনা মূলক কর্মসূচি পালিত

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা ও শিক্ষার্থীরা সাম্প্রদায়িক ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় জনসচেতনার লক্ষ্যে বাগমারা থানা পুলিশের সাথে বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
বুধবার উপজেলা সদর ভবানীগঞ্জ, তাহেরপুর, বাগমারা থানা মোড়সহ বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা, দেয়াল লিখন, অবস্থান কর্মসূচি ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মতবিনিময় করেন।
সকাল হতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা ও শিক্ষার্থীরা বিভিন্ন এলাকায় দেয়ালে লিখন, চিত্রাঙ্কন ও অবস্থান কর্মসূচি পালন করে। তারা বর্তমান পরিবেশ শান্ত থেকে দেশের কার্যক্রম গতিশীল, হিন্দু সম্প্রদয়ের নিরাপত্তা নিশ্চিত করা, সহিংসাতা প্রতিরোধে জনমত গড়ে তোলার আহবান জানান।
দুপুর সাড়ে ১২ টার দিকে বাগমারা থানায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা শিক্ষার্থীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকারের সাথে মতবিনিময় করেন।
শিক্ষার্থীরা উপজেলার বিভিন্ন এলাকার নামপূর্বক মাদক ব্যবসায়ীদের সিন্ডিকেট ব্যবসায়ীদের চিহ্নিত ও ব্যবস্থা গ্রহণের দাবি করেন।
এছাড়া গত সোমবার (৫ অক্টোবর) আন্দোলনের শেষ দিনে সকালে প্রকাশ্যে আ’লীগ ক্যাডাররা ছাত্র ও জনতাকে দেশীয় অস্ত্র হাসুয়া, চাপাতি, লাঠি-সোটা ও পিস্তল নিয়ে হামলাকারীদের ভিডিও ফুটেসের মাধ্যমে সনাক্ত করে গ্রেফতারের দাবি করেন। কোন স্বার্থন্বেষী মহল যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে এ কাজে প্রয়োজনে থানার পুলিশকে সহায়তা দিতে শিক্ষার্থীরা যৌথ টহলের মাধ্যমে হানাহানি, চুরি, ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে কাজ করবে বলে আশ্বাস প্রদান করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.