চক্রান্তকারীরা দেশকে অস্থিতিশীল করতে চায় : রিজভী

ঢাকা প্রতিনিধি: চক্রান্তকারীরা দেশ অস্থিতিশীল করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (১৩ আগস্ট) শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট আয়োজিত সম্প্রীতি সমাবেশে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, আমরা একই বাগানের বিভিন্ন প্রজাতির বৃক্ষ। একই রাষ্ট্রের বিভিন্ন ধর্মাবলম্বী মানুষ। একটা গাছের বিভিন্ন ডালপালা থাকে। কিন্তু চক্রান্তকারীরা আমাদের বিভক্ত করে দেশে অস্থিতিশীল করতে চায়। আমাদের এই দীর্ঘদিনের সমাজকে ভাঙতে চায়।
শেখ হাসিনার বিরুদ্ধে মামলা: যা বলা হয়েছে এজাহারেশেখ হাসিনার বিরুদ্ধে মামলা: যা বলা হয়েছে এজাহারে রিজভী আরও বলেছেন, আমরা বাংলাদেশি, কে মুসলিম, কে হিন্দু, কে বৌদ্ধ, কে খ্রিস্টান বিএনপি কখনো পার্থক্য করেনি। শেখ হাসিনা এটা করতেন। কথায় কথায় তিনি বলতেন এটা সাম্প্রদায়িকরা করেছেন। আপনি (শেখ হাসিনা) এতদিন ক্ষমতায় ছিলেন। আপনার ক্ষমতায় থাকা অবস্থায় কক্সবাজার, বগুড়া, পাবনায় এতগুলো মন্দির কেন ভাঙা হয়েছে? আমাদের অন্য ধর্মাবলম্বী ভাই বোনরা সবচেয়ে অনিরাপদ ছিল শেখ হাসিনার শাসনামলে।
বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনা পালিয়েছেন কিন্তু অনেক টাকা আগে পাচার করেছে। এখন তারা সেই টাকা ব্যবহার করে সমাজের মধ্যে বিভক্তি তৈরি করার জন্য। এবং শেখ হাসিনার পালানোর প্রথম থেকেই এটা চেষ্টা করে যাচ্ছে। এটা এদেশের মানুষ হতে দেবে না। এ দেশের শিশু কিশোর তাদের বুকের তাজা রক্ত দিয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য। সারাদেশের লাখ লাখ মানুষ গণঅভ্যুত্থান ঘটিয়েছে একটি স্বপ্ন পূরণের জন্য। এটা একটি স্বপ্ন পূরণের গণঅভ্যুত্থান। তাদের এই বলিদান বৃথা হবে না। আমাদের এই দেশে ঐক্যবদ্ধ সমাজ হবে সেটা হবে হিন্দু বৌদ্ধ মুসলিম খ্রিস্টান ঐক্যবদ্ধ সমাজ।
সমাবেশ শেষে তিনি ৩ দিনের কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, আগামী ১৪ আগস্ট ও ১৫ আগস্ট বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র পক্ষ থেকে সারাদেশে দলীয় কার্যালয় সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। ঢাকায় নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হবে। ফ্যাসিস্ট শেখ হাসিনা কর্তৃক ছাত্র জনতার ওপর যে গণহত্যা চালানো হয়েছে, সেই খুনি হাসিনা ও তার দোসরদের বিচারের দাবিতে এই অবস্থান কর্মসূচি পালন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.