ড. ইউনূসের সঙ্গে সচিবদের বৈঠক, দ্রুত কাজ শুরুর তাগিদ

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: তারুণ্যের শক্তিকে কাজে লাগানোর ওপর গুরুত্ব আরোপ করে মন্ত্রণালয় ‍ও দপ্তরসমূহকে স্বচ্ছতা ও সংবেদনশীলতার সঙ্গে দ্রুত সময়ের মধ্যে অগ্রাধিকারভিত্তিতে কার্যক্রম শুরু করার তাগিদ দিয়েছেন অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। একই সঙ্গে জরুরি সরবরাহসমূহ নিশ্চিত করার কথাও বলেন তিনি।
আজ সোমবার (১২ আগস্ট) সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দায়িত্বে থাকা নিজ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সচিবদের সঙ্গে বৈঠকে তিনি এসব নির্দেশনা দেন। বৈঠকে প্রধান উপদেষ্টার অধীনে ২৫ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সচিববৃন্দ উপস্থিত ছিলেন। বৈঠকে সচিবারা মন্ত্রণালয়গুলোর কর্মপরিকল্পনা বিষয়ে প্রধান উপদেষ্টাকে অবহিত করেন।
এসময় ড. ইউনূস বন্দর, রেল দ্রুত চালু করার নির্দেশনা দিয়ে কৃষি উৎপাদন অব্যাহত রাখা এবং সার, জ্বালানি ও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন।
প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের দায়িত্বে থাকা মন্ত্রণালয় ও বিভাগগুলো হলো- মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়, নৌ-পরিবহন মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.