বিহারের বাবা সিদ্ধনাথ মন্দিরে পদপিষ্টে ৭ পুণ্যার্থীর মৃত্যু

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বিহারের বাবা সিদ্ধনাথ মন্দিরে শিবের মাথায় পানি ঢালা কেন্দ্র করে হুড়োহুড়িতে পদপিষ্টে সাতজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে তিনজন নারীও রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অনেকেই। যাদের একাধিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার রাতে এ ঘটনা ঘটে।
সোমবার সকালে জেলা প্রশাসক অলংকৃতা পাণ্ডে জানিয়েছেন, আপাতত পরিস্থিতি স্বাভাবিক আছে।
বিহারের জেহনাবাদ জেলার বাবা সিদ্ধনাথ মন্দির রাজ্যের অন্যতম জনপ্রিয় শিবমন্দির। শ্রাবণ মাসে সেখানে বছরের অন্যান্য সময়ের চেয়ে ভিড় বেশি থাকে। রোববার রাতে শিবপূজা উপলক্ষেই অনেক ভক্তের সমাগম হয়েছিল মন্দিরটিতে।
প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, মন্দিরে ভিড় নিয়ন্ত্রণ ব্যবস্থা ভালো ছিল না। অনেক ভলান্টিয়ার ভিড় নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন। একসময় ভিড় বেড়ে যাওয়ায় তারা পুণ্যার্থীদের তাড়া দেন। এমনকি লাঠিও চালানো হয় ভিড়ের ওপর। তার পরেই হুড়োহুড়ি পড়ে যায় মন্দির থেকে বেরোনোর জন্য। এখন পর্যন্ত সাতজনের মৃত্যু নিশ্চিত করেছে প্রশাসন। আহতের সংখ্যা ৩০-এর বেশি বলে মনে করা হচ্ছে।
সোমবার সকালে মৃত এবং আহতদের স্বজনরা মন্দির চত্বরে জড়ো হন। কিন্তু দেহগুলো শনাক্ত করা যায়নি এখনো। সেগুলো ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। তার পরে পরিবারের হাতে তুলে দেওয়া হবে। আহতদের জেহনাবাদ এবং মাখদুমপুরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। কীভাবে এই পরিস্থিতি তৈরি হলো তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছে পুলিশ।
কিছু দিন আগে উত্তরপ্রদেশের হাথরসে একটি ধর্মীয় জমায়েতে পদপিষ্ট হয়ে শতাধিক ভক্তের মৃত্যু হয়েছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে বিহারে আবার ধর্মীয় অনুষ্ঠানের জমায়েতে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.