বাগমারায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় চলমান পরিস্থতিতি মোকাবেলায় বাগমারায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সাথে উপজেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময় করা হয়েছে।
বর্তমান পরিবেশ শান্ত থেকে দেশর কার্যক্রম গতিশীল করতে আহবান, হিন্দু সম্প্রদায়র নিরাপত্তা নিশ্চিত করা, সহিংসাতা প্রতিরোধে জনমত গড়ে তোলা এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশমতো রাজ পথে দায়িত্ব পালন করার আহবান জানানো হয়।
রোববার দুপুরে উপজেলা সদর ভবানীগঞ্জ উপজেলা প্রশাসনের কার্যালয়ে এই মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা আবু হাসান, শামীম হোসেন, তারেক রহমান, শাহারিয়া রিমন, মেহেদী হাসান রিপন, উপজেলা প্রকল্প কর্মকর্তা রাজিব রানা, উপজেলার গণিপুর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান রন্জু, আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ডিএম সফিকুল ইসলাম সফি, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন প্রমুখ।
এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা হিন্দু সম্প্রদায়র নিরাপত্তা নিশ্চিত প্রসঙ্গে বলেন, উপজেলার কোথাও হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বা বাড়ি ভাংচুরের কোন ঘটনা হয়নি।
এছাড়া উপজেলায় দুই এক জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও সেটা আ’লীগের সুবিধা বঞ্চিত দুই দলের লোকজন ঘটিয়েছে। সেখানে অবৈধ পুকুর খনন, সরকারী খাস পুকুর ও পারিবারিক কোন্দল নিয়ে হাঙ্গামা হয়েছে। তবে কোথাও বড় ধরনের অপ্রীতিকর ঘটনান ঘটেনি বলে দাবি করা হয়।
শিক্ষার্থীরা উপজেলার বিভিন্ন দপ্তরের অনিয়ম ও দুনীর্তির বিষয় ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার দাবি করেন। একই সাথে উপজেলার কয়েকটি মাদক চিহ্নিত পয়েন্ট উল্লেখ করে মাদক কারবারীদের বিরুদ্ধে প্রশাসনের সহায়তায় প্রতিরোধ গড়ে তোলার কথা জানান।
পরে বিকালে শিক্ষাথীরা দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ ও খাদ্যের মান নিশ্চিত করতে উপজেলার মোহনগঞ্জ ও মাদারীগঞ্জ বাজার মনিটরিং করেন। এ সময় তারা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ব্যবসায়ীদের বাড়তি দামে পণ্য বিক্রি না করতে অনুরোধ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.