সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে পাবনায় বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: পাবনাসহ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (১১ আগস্ট) দুপুরে জেলার বিভিন্ন উপজেলা থেকে হিন্দু সম্প্রদায়ের মানুষ পাবনা শহরের কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী জয়কালী বাড়ি মন্দ্রির প্রাঙ্গনে এসে জড়ো হয়। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে শহরের শহীদ চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, হিন্দুদের ওপর হামলা, ভাঙচুর, লুটপাট কেন করা হচ্ছে, তা বোধগম্য নয়। স্বাধীন বাংলাদেশে এইরকম অত্যাচার মেনে নেয়া যায় না। আজ আমাদের রাস্তায় এসে দাঁড়াতে হয়েছে নিরাপত্তার জন্য। আমাদের সুষ্ঠভাবে বসবাসের নিরাপত্তা দিতে হবে। এটা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।
তারা বলেন, আমরা এভাবে আর বলির পাঠা হতে চাই না। সারাদেশে যেভাবে সনাতনীদের ওপর হামলা ভাঙচুর লুটপাট অগ্নিসংযোগ করা হয়েছে এর প্রতিকার চাই। অন্তবর্তী সরকারের কাছে এসব ঘটনায় জড়িতদের দ্রুত ট্রাইব্যুনালে বিচার ও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণের দাবি জানান বক্তারা।
সমাবেশে বক্তব্য দেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভপতি প্রভাষ চন্দ্র ভদ্র, জেলা হিন্দু মহাজোটের আহবায়ক আশিষ কুমার বসাক, কার্যনির্বাহী সদস্য ডা. ঐশী ঘোষ, পাবনা পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপংকর সরকার জিতু প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.