দিঘলিয়ায় আইন শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সাথে ইউএনও এর মতবিনিময় 

বিশেষ (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়া উপজেলার বিভিন্ন এলাকায় আইন শৃঙ্খলা রক্ষায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খান মাসুম বিল্লাহ উপজেলা বিএনপি ও জামায়াতে ইসলামীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সাথে মত বিনিময় করেন।
গত মাসের শুরুতে শুরু হয় ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন যা গত মাসের মাঝে এসে শুরু হয় সরকারের পক্ষ থেকে প্রতিরোধে সহিংস আন্দোলন। আন্দোলন প্রতিরোধে গুলিতে মারা যেতে থাকে ছাত্ররা।
ছাত্রদের আন্দোলন দমন করতে একদিকে তাদের উপর চালানো হয় পুলিশী হামলা ও গুলি করে হত্যাযজ্ঞ। সারা দেশে দুরবৃত্তায়ন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে হামলাসহ ছাত্রদের উপর গুলি চালনো, বিরোধী রাজনৈতিক নেতাদের গ্রেফতার, দমন পীড়ন। আন্দোলনরত ছাত্রদের আন্দোলনে যোগ হয় ৪ দফা দাবী।
পুলিশের সহিংসতা, কারফিউ বলবৎ, সেনাবাহিনী মোতায়েন, ছাত্র-শিক্ষক-অবিভাবক-জনতার আন্দোলনে সহিংসতা আরো বেড়ে যায়। আন্দোলন শুরু হয় এক দফার। শেখ হাসিনার পদত্যাগ। সরকারের পক্ষ থেকে ছাত্রদের রক্তে রাজপথ রঞ্জিত ও দমন পীড়নের পর সারাদেশে সেনাবাহিনী মোতায়েন ও সরকারের জরুরী অবস্থা জারী, ইন্টারনেট সংযোগ বন্ধ করে দিয়েও ছাত্র আন্দোলনকে সরকার ঠেকাতে পারেনি।
গত ৫ আগষ্ট ছাত্রদের অসহযোগ আন্দোলন ও ঢাকা মুখে যাত্রা কর্মসূচির মুখে শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের মাধ্যমে সারাদেশে শুরু হয় বিজয় উল্লাস। দেশ হয়ে পড়ে অরক্ষিত। এক দিকে চলে ছাত্র জনতার বিজয় উল্লাস। অপর দিকে দেশ ব্যাপী শুরু হয় সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা, লুটপাট ও ভাঙ্গচুর। শুরু হয় সামাজিক প্রতিষ্ঠানে হামলা। গত দুই দিনে খুলনা মহানগরীসহ ৯টি উপজেলায় কমবেশী হামলার ঘটনা ঘটেছে।
তারই ধারাবাহিকতায় দিঘলিয়া উপজেলায়ও হামলা ও ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে। যে ভাঙ্গচুরের ঘটনা আজ পর্যন্ত অব্যাহত আছে। ব্যক্তিগত আক্রশেও বিভিন্ন বাড়িঘরে, ব্যবসা প্রতিষ্টানে, এমনকি সামাজিক প্রতিষ্ঠান ও প্রেসক্লাবে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। কোনো কোনো বাড়িঘর ও দোকানপাটে আগুন ধরানো হয়েছে। আর এ সকল অবস্থাকে সামনে রেখে দিঘলিয়া উপজেলায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।
দিঘলিয়া উপজেলায় আইন শৃঙ্খলা রক্ষায় এবং জান মালের নিশ্চয়তা বিধানকল্পে সহযোগিতা প্রদানের জন্য দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ তাঁর নিজস্ব কার্যালয়ে উপজেলার ৬টি ইউনিয়নে আইন শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।
বুধবার (৭ আগষ্ট) সকাল সাড়ে ১১ টায় তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামী দিঘলিয়া উপজেলা শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন মাওলানা শহীদুল ইসলাম, মাওলানা আবুল হাসান, মাওলানা মুশফিকুর রহমান, মোঃ রকিবুল ইসলাম, মোল্যা খলিলুর রহমান, মোঃ মুজাহিদুল ইসলামসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড নেতৃবৃন্দ। জামায়াতে ইসলামী নেতৃবৃন্দ এ অবস্থাকে সামনে নিয়ে দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ বাবুল আকতারের সাথেও মতবিনিময় করেন।
দুপুর সাড়ে ১২ টার দিকে বিএনপির নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ মতবিনিময় করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.