অলিম্পিকে এসে পার্কে ঘুমাচ্ছেন সোনাজয়ী সাঁতারু

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্যারিস অলিম্পিক শুরুর পর থেকেই গেমস ভিলেজ নিয়ে সমালোচনা হয়ে আসছে। অ্যাথলেটদের জন্য থাকার ব্যবস্থা বেশ বাজে বলে অনেকেই মন্তব্য করেছেন। এতটাই বাজে যে গরম সহ্য করতে না পেরে সোনাজয়ী সাঁতারুকে পার্কে ঘুমাতে দেখা গেছে।
পার্কে ঘুমানো সেই সাঁতারু হচ্ছেন ১০০ মিটার ব্যাকস্ট্রোকের সোনাজয়ী থমাস সেক্কন।
ইতালির এই সাঁতারুকে সাদা এক তোয়ালে পেতে ঘুমাতে দেখা গেছে। থমাসের ঘুমানোর ছবি শেয়ার করেন সৌদি আরবের রোয়ার হুসেন আলিরেজা। তার এই ছবি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে পড়লে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে প্যারিস অলিম্পিক।
গেমস ভিলেজের পরিস্থিতি নিয়ে থমাস অভিযোগ জানালেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।
গেমস ভিলেজে নেই কোনো এয়ার কন্ডিশনের ব্যবস্থা। যার কারণে প্রচুর গরম বলে জানা গেছে। সঙ্গে খাবারও নাকি খুব বাজে। এ সব কারণেই ইতালিয়ান সাঁতারু বাইরে ঘুমাতে গিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি।
‍শুধু তিনি নন, আরো অনেকে এমনটা করেন বলে জানিয়েছেন।
বাসায় থাকলে সাধারণত দুপুরে ঘুমানোর অভ্যাস আছে থমাসের। কিন্তু এখানে গরমের কারণে টিকতে না পারায় দুপুরে বাইরে গিয়ে ঘুমান তিনি। ঘুমের বিষয়ে তিনি বলেছেন,‘সাধারণত, বাড়িতে থাকলে দুপুরে আমি সব সময় ঘুমাই। কিন্তু এখানে গরম ও আওয়াজের কারণে তা হচ্ছে না।
ভিলেজে কোনো এয়ার কন্ডিশনের ব্যবস্থা নেই। এ কারণে প্রচুর গরম। সঙ্গে বাজে খাবার। এ কারণেই অনেক অ্যাথলেট ভিলেজ ছাড়ছেন। এটা কোনো অজুহাত নয়। এখানে কি হচ্ছে অনেকেই জানে না, তবে এটাই বাস্তবতা।’
১০০ মিটার ব্যাকস্ট্রোকে শুধু সোনাই জেতেননি, ৪ গুণিতক ১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে ব্রোঞ্জ পদকও জিতেছেন থমাস। গেমস ভিলেজের ভেতরে পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের টেনিস তারকা কোকো গফও অভিযোগ করেছিলেন। মেয়েদের ৪০০ মিটার ফ্রিস্টাইলে সোনা জয়ী অস্ট্রেলিয়ার সাঁতারু আরিয়ান টিটমার্স বলেছেন,‘এ রকম ভিলেজে থাকলে ভালো খেলা সত্যি কঠিন।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.