পুড়ছে বঙ্গবন্ধু মেডিকেল, অসংখ্য গাড়িতে আগুন

ঢাকা প্রতিনিধি: সরকার পতনের এক দফা দাবিতে অসহযোগ আন্দোলনের দেশের মেডিকেল শিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে হামলা চালানো হয়েছে।
হাসপাতালের ভেতরে ঢুকে ভাঙচুর চালানো হয়েছে। আগুন দেওয়া হয়েছে সেখানে থাকা বেশ কয়েকটি বাসে।
শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। এদিন সকাল থেকেই সরকার পতনের দাবিতে সর্বাত্মক অসহযোগ আন্দোলনে শাহবাগ এলাকায় বিক্ষোভ শুরু করে কোটা আন্দোলকারীরা।
শাহবাগ মোড় দখল করে আন্দোলনকারীদের বিক্ষোভ শুরু হলে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ যোগ দেয়। এতে শাহবাগের চারপাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় তারা সরকার পতনের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।
এক পর্যায়ে সেখানে পুরান ঢাকার চকবাজার থেকে একদল শ্রমিক লাঠিসোঁটা হাতে জড়ো হয়। তাদের সঙ্গে যোগ দেয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
এরপর আন্দোলনকারীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধু মেডিকেলে ঢুকে পড়ে।
আন্দোলনকারীরাও এ সময় হাসপাতালের বাইরে থাকা বেশ কিছু যানবাহনে আগুন দেয়। তারা হাসপাতালের ভেতরে ঢুকে পড়ে। সেখানে চালানো হয় ভাঙচুর, দেওয়া হয় আগুন।
এ ঘটনার নিন্দা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, হাসপাতালে আক্রমণ কাম্য নয়। সবাইকে এই কাজ থেকে নিবৃত থাকা উচিত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.