১৩ দিন পর লালমনিরহাট-বুড়িমারী রুটে ট্রেন চলাচল শুরু

লালমনিরহাট প্রতিনিধি: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার কারণে ১৩ দিন বন্ধ থাকার পর রংপুর, দিনাজপুর, পার্বতীপুর, লালমনিরহাট ও বুড়িমারী স্থলবন্দর রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোরে একটি লোকাল ট্রেন চালুর মধ্য দিয়ে এই রুটে ট্রেন চলাচল শুরু হলো।
গত ১৯ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ১৩ দিন এ রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। সরকারি নির্দেশনায় গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টা থেকে স্বল্প পরিসরে ট্রেন চলাচল শুরু হয়। এ রুটে প্রতিদিন পাঁচটি ট্রেন চলাচল করলেও মাত্র একটি লোকাল ট্রেন চালু করা হয়েছে। লোকাল ট্রেনটি পার্বতীপুর থেকে লালমনিরহাট বুড়িমারী পর্যন্ত চলাচল করছে।
পাটগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার নুর আলম এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টায় দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে বুড়িমারী স্থলবন্দরের উদ্দেশে বুড়িমারী লোকাল ট্রেনটি ছেড়ে যায়। এর মধ্য দিয়ে এ পথে রেল চলাচল আবার শুরু হলো। ভোর ৬টায় পার্বতীপুর থেকে সাতটি যাত্রীবাহী এবং একটি মালবাহী বগি নিয়ে পার্বতীপুর-বুড়িমারী রুটে বুড়িমারী লোকাল ট্রেনটি চলাচল করছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা ছাড়া আর কোনো ট্রেন চলাচল করছে না।
পাটগ্রাম রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, ট্রেন চলাচল শুরু হলেও যাত্রীর সংখ্যা তুলনামূলক কম। লালমনিরহাট বুড়িমারী লোকাল ট্রেন চলাচল শুরু করলেও এখনো আগের নিয়মে ৭১৩/১৪ নম্বর আন্তনগর করতোয়া এক্সপ্রেস, ৭১/৭২ নম্বর বুড়িমারী এক্সপ্রেস ও শাটল ৭১/৭২ নম্বর কমিউটার, ৪৫৫/৫৬ নম্বর লোকাল ট্রেনসহ চারটি ট্রেন চলাচল করছে না। শুধু ৪৬৫/৬৬ নম্বর লোকাল ট্রেন লালমনিরহাট বুড়িমারী স্থলবন্দর রুটে চলাচল করছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.