খুলনায় ছাত্র-জনতার গণমিছিলে গুলি টিয়ারশেল, আহত-৬

খুলনা ব্যুরো: খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ছাত্র-জনতার গণমিছিলকে কেন্দ্র করে গল্লামারী থেকে জিরোপয়েন্ট হয়ে লবনচরা থানা কমপাউন্ড পর্যন্ত রণক্ষেত্রে পরিনত হয়েছে।
পুলিশের সাথে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্ররা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।অপরদিকে শিক্ষার্থীদের অভিযোগ পুলিশ নির্বিচারে টিয়ারশেল ও গুলি নিক্ষেপ করেছে।
খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ছাত্র-জনতার গণমিছিল কর্মসূচিকে কেন্দ্র শিক্ষার্থীদের সঙ্গে তৃতীয় দফায় সংঘর্ষে জড়িয়েছে পুলিশ। শুক্রবার বিকাল ৫টা ৩৯ মিনিটে শিক্ষার্থীরা মিছিল নিয়ে শিববাড়ি মোড়ের দিকে যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এ সময় আবার সংঘর্ষ শুরু হয়।
এ সময় মুর্হুমূর্হু টিয়ার সেল ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। এতে পুরো গল্লামারী এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল। এতে এক পথচারীসহ কমপক্ষে ৬ জন আহত হয়েছেন। বর্তমানে ব্রিজের এক পাশে শিক্ষার্থী ও অপর পাশে পুলিশ অবস্থান নিয়েছে।
এর আগে শুক্রবার দুপুর ২টায় খুলনা নিউ মার্কেট এলাকা থেকে বৃষ্টি ও পুলিশের বাঁধা উপেক্ষা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা গণমিছিল শুরু করে আন্দোলনকারীরা। মিছিলটি শান্তিপূর্ণভাবে গল্লামারী মোড়ে পৌঁছায়। বিকাল ৩টা ১৫ মিনিটে বিশাল মিছিল নিয়ে শিক্ষার্থীরা গল্লামারী পৌঁছালে জিরোপয়েন্টের দিকে থেকে পুলিশ মিছিল লক্ষ্য করে টিয়ারসেল ছোড়ে।
এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের যোগ দিতে দেখা যায়। পরে বিপুল সংখ্যক শিক্ষার্থী মিছিল নিয়ে এগিয়ে গেলে পুলিশ ধীরে ধীরে পিছু হটে লবনচরা থানা কমপাউন্ড এলাকায় চলে আসে। পরে শিক্ষার্থীরা জিরোপয়েন্টে অবস্থান নেয়।
এদিকে শিক্ষার্থীদের কিছু অংশ খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থান নিয়ে রয়েছে। তাদেরও সাজোয়া যান নিয়ে ঘিরে রেখেছে পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.