দিঘলিয়ায় সফিকুর রহমান পলাশ ডিজিটাল সেবা সংস্থা নানা কর্মসূচি নিয়ে পথ চলা শুরু

বিশেষ (খুলনা) প্রতিনিধি: মানুষের মহান ব্রত মানুষের কল্যানে নিজেকে উৎসর্গ করা। রাজনীতির ব্রতও মানব কল্যাণে কাজ করা। খুলনা মহানগরী আওয়ামী যুবলীগের সভাপতি ও খুলনা মহানগরী ছাত্র লীগের সাবেক সভাপতি সফিকুর রহমান পলাশ তার বাস্তব উদাহরণ।
খুলনা মহানগরী আওয়ামী যুবলীগের সভাপতি ও খুলনা-৪ আসনের আগামী দিনে ক্ষমতাসীন দলের মনোনিত সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা প্রত্যাশী তরুন সমাজ সেবক শফিকুর রহমান পলাশ দিঘলিয়া সদর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সদস্য আহবায়ক কমিটি শেখ রাজিবের নেতৃত্বে সফিকুর রহমান পলাশ ডিজিটাল সেবা সংস্থা দিঘলিয়া উপজেলা শাখার ব্যানারে বিভিন্ন কর্মসূচি নিয়ে হাঁটি হাঁটি পা পা করে সামনের দিকে এগিয়ে চলেছে।
ইতিমধ্যে এ সংস্থার মাধ্যমে ৩০ জন অসহায় হতদরিদ্র শিক্ষার্থীদের ফ্রী কম্পিউটার প্রশিক্ষণ সমাপ্ত করেছে। খুব তাড়াতাড়ি তাদের আনুষ্ঠানিক ভাবে সার্টিফিকেট দেওয়া হবে এমনটাই এ প্রতিবেদককে জানিয়েছেন সংস্থার তত্ত্বাবধায়ক শেখ রাজিব।
তিনি বিটিসি নিউজকে আরো জানান, আগামীতে একই ক্যাটাগরীর ৫০ জন মহিলাকে দর্জী প্রশিক্ষণ দেওয়া হবে। আগামীতে দিঘলিয়া উপজেলার ৪টি (গাজীরহাট, বারাকপুর, দিঘলিয়া ও সেনহাটি) ইউনিয়নের ২০০ শত লোকের ফ্রী ব্লাড গ্রুপ টেস্ট ক্যাম্প পরিচালনা করা হবে। পাশাপাশি বর্ষা মৌসুমে পরিচালনা করা হবে সবুজ দিঘলিয়া বিনির্মানে বৃক্ষরোপণ কর্মসূচি।
তিনি আরো বলেন, পলাশ ভাই একজন বড় ও ভালো মনের মানুষ। তিনি ইতিমধ্যে কয়েকটা মানব হিতৈষী কাজের মাধ্যমে ভাইরাল হয়েছেন মানবতার ফেরিওয়ালা হিসেবে। তিনি চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দিয়েছেন রাজনৈতিক প্রতিনিধিত্ব করতে এসে তাদের প্রথম ও প্রধান কাজ কি?
প্রতিটা রাজনৈতিক ব্যক্তির দায়িত্ব ও কর্তব্য হলো নিজেকে মানবতার ফেরিওয়ালা হিসেবে জনগণের সাথে সম্পৃক্ত হওয়া। খুলনার রাজনৈতিক অঙ্গনে এক পরিচিত নাম সফিকুর রহমান পলাশ। তিনি একদিকে যেমন রাজনৈতিক অঙ্গনে কর্মীবান্ধব নেতা অপর দিকে জনহিতৈষী সামাজিক কর্মকান্ডের মাধ্যমে তিনি দিঘলিয়ায় পরিচিতি লাভ করেছেন তরুন সমাজ সেবক হিসেবে। তিনি করোনাকালীন সময়ে ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ পৌঁছে দিয়েছেন দিঘলিয়ার কর্মহীন অসহায় দুঃস্থ্য মানুষের মাঝে।
সফিকুর রহমান পলাশ ডিজিটাল সেবা সংস্থার দিঘলিয়া উপজেলা শাখার পরিচালক শেখ রাজিব বলেন, দিঘলিয়ার বেকার ও কর্মহীন মানুষের কর্মমূখী করার এ কর্মস্পৃহাকে বেগবান থেকে বেগবান করতে সবাইকে এগিয়ে আসার এখনই সময়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.