খুলনায় পুলিশের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্রদের সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা, গ্রেফতার-১১

খুলনা ব্যুরো: খুলনায় পুলিশের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা হয়েছে। বুধবার (৩১ জুলাই) রাতে পুলিশ বাদী হয়ে খুলনা সদর ও সোনাডাঙ্গা থানায় মামলা দুটি দায়ের করে।
পুলিশের দায়ের করা প্রতিটি মামলায় ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার ১১ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এর মধ্যে  নগরীর সদর থানার মামলার বাদি এস আই হাসানুর রহমান। মামলায়  ৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় ৩০০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় আগের দিন আটক ৬ শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার কারাগারে পাঠানো।
সংঘর্ষের সময় গাড়ি ভাংচুরের ঘটনায় নগরীর সোনাডাঙ্গা থানার এস আই সুমন মন্ডল বাদি হয়ে ওই থানায় আরেকটি মামলা করেন। এই মামলায় অজ্ঞাত পরিচয় ২০০ জনকে আসামি করা হয়।
মামলার এজাহার তৈরিতে হওয়ায় সোনাডাঙ্গা থানায় আটক ৫ শিক্ষার্থীকে ১৮ জুলাই দায়ের করা আরেকটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।
পুলিশ জানায়, বুধবার নগরীর বিভিন্ন স্থান থেকে ৯০ থেকে ৯৫ জন আন্দোলনকারীকে আটক করা হয়েছিল। যাচাই-বাছাই শেষে রাতে শিক্ষার্থীদের তাদের অভিভাবক ও শিক্ষকদের জিম্মায় মুক্তি দেওয়া হয়। ১১ জনকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রাকিবুল ইসলাম জানান, আটক শিক্ষার্থীদেরকে রাতে ছেড়ে দেওয়া হয়। শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ঢুকে অন্য যারা বিশৃঙ্খলা করেছে তাদেরকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.