ঋণ কেলেঙ্কারিতে ফাঁসলেন অগ্রণী ব্যাংকের সাবেক এমডি হামিদ!

চট্টগ্রাম ব্যুরো: জাল নথিপত্রে ঋণের নামে ৫২ কোটি ৩৯ লাখ ৮৩ আত্মসাৎ করার অভিযোগে অগ্রণী ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও সৈয়দ আব্দুল হামিদসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল ২৯ জুলাই দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই দুদক পরিচালক মোহাম্মদ ইব্রাহিম আদালতে চার্জশিট দাখিল করবেন বলে সংস্থাটির জনসংযোগ দপ্তর নিশ্চিত করেছে।
আসামিরা হলেন, নিশম্যাক শিপ ব্রেকিং ইন্ডাস্ট্রিজের মালিক মোহাম্মদ মিজানুর রহমান শাহীন, অগ্রণী ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও সৈয়দ আব্দুল হামিদ, সাবেক সহকারী-মহাব্যবস্থাপক (বৈদেশিক বাণিজ্য বিভাগ) তাপস সরকার ও সাবেক উপব্যবস্থাপনা পরিচালক মো. আবদুস সালাম।
তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ঋণের নামে অগ্রণী ব্যাংকের চট্টগ্রামের লালদিঘী পূর্বপাড় কর্পোরেট শাখা থেকে ৫২ কোটি ৩৯ লাখ ৮৩ হাজার ১০৭ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। আত্মসাৎ করার অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। ২০১৮ সালের ২৪ মে মামলাটি দায়ের করা হয়েছিল বলে জানা গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. . জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.