বরিশালে বিক্ষোভ ও দেয়াল লিখন কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা

বরিশাল ব্যুরো: কারফিউ শিথিলের মধ্যে বরিশালে বিক্ষোভ ও দেয়াল লিখন কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিতে বাধ্য করাসহ বিভিন্ন দাবির কথা তুলে ধরেন।
সোমবার (২৯ জুলাই) দুপুর ১২টায় নগরের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ করেন তারা।  
বিক্ষোভ ও দেয়াল লিখন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ঢাকায় ডিবি অফিসে শিক্ষার্থীদের আন্দোলনের সমন্বয়কদের মানসিক ও শারীরিক নির্যাতন করে অস্ত্রের মুখে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি সারা দেশের সাধারণ শিক্ষার্থীরা সমন্বয়কের দায়িত্ব নিয়ে আন্দোলন কর্মসূচি চলমান রাখার জন্য কর্মসূচি গ্রহণ করেছে।
নথুল্লাবাদ এলাকায় বিক্ষোভ প্রদর্শনকারী শিক্ষার্থীরা বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজবিক্ষোভ কর্মসূচি ও দেয়াল লিখন কর্মসূচি পালন করেছি।
এ সময় শিক্ষার্থীরা বলেন, আজ আমাদের কর্মসূচি গণমাধ্যমে প্রচার হবে কি না তা জানি না। তবে সাধারণ মানুষ তো দেখছে আমাদের প্রতিবাদের বিষয়টি। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলেও পুলিশ আমাদের কর্মসূচিতে নানাভাবে বাধাগ্রস্ত করছে।
বরিশাল মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, শিক্ষার্থীরা নগরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় সড়কের পাশে কিছু সময় অবস্থান নিয়েছিল। পরে তারা নিজেরাই চলে গেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীরা নথুল্লাবাদ থেকে নগরের বিবির পুকুর পাড়ে আসে এবং বরিশাল রিপোর্টার্স ইউনিটির সামনে দেয়ালে গ্রাফিতি অঙ্কন করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.